বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পুলিশি সেবার মান আরো বেগবান করতে কুড়িগ্রাম কোর্ট পুলিশ অফিস পরিদর্শনে অতিরিক্ত ডিআইজি পংকজ চন্দ্র রায়

নিজস্ব প্রতিবেদকঃআগামীর ‘স্মার্ট বাংলাদেশ’ গঠনের প্রত্যয়ে বহুমাত্রিক উপায়ে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। যেকোন টেকসই উন্নয়নের প্রধানতম পূর্বশর্ত টেকসই নিরাপত্তা, যা নিশ্চিত করতে সম্মিলিতভাবে নিরন্তন নিরলস পরিশ্রম করে যাচ্ছে পুলিশ।

এরই ধারাবহিকতায় অদ্য ২০ এপ্রিল ২০২৪ কুড়িগ্রাম জেলার সন্মানিত নাগরিকদের টেকসই নিরাপত্তা নিশ্চিত ও স্মার্ট বাংলাদেশের স্মার্ট পুলিশ গঠনের মাধ্যমে সম্মানিত নাগরিকদের দোরগোড়ায় পুলিশি সেবা নিশ্চিতভাবে পৌঁছানোর লক্ষ্যে কুড়িগ্রাম কোর্ট পুলিশ অফিস পরিদর্শন করেন রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপারেশনস্) জনাব পংকজ চন্দ্র রায়, পিপিএম মহোদয়।

পরিদর্শন সময়ে অতিরিক্ত ডিআইজি মহোদয় কুড়িগ্রাম কোর্টের সার্বিক কার্যক্রমসমূহ, মালখানায় সংরক্ষিত বিভিন্ন মামলার আলামত ও বিভিন্ন অফিসিয়াল নথিপত্র পুঙ্খানুপুঙ্খুভাবে পর্যবেক্ষণ করেন। এ সময় মামলার আলামতসমূহের যথাযথ সংরক্ষণ ও কোর্টের আদেশপ্রাপ্তিকে ত্বরান্বিত করে দ্রুত আলামতসমূহ নিষ্পত্তির তাগিদ প্রদান করেন। এছাড়া নথি ব্যবস্থাপনা কার্যক্রমকে যথাযথ ও তথ্যবহুল করার উপর জোর তাগিদ প্রদান করেন। পাশাপাশি কুড়িগ্রাম কোর্টে কর্মরত সকল পুলিশ সদস্যের জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়ন প্রক্রিয়াকে টেকসই করতে টেকসই নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য ব্যক্তিস্বার্থের উপরে উঠে দেশসেবার জন্য দূর্বার পুলিশিং করার নির্দেশনাও প্রদান করেন অতিরিক্ত ডিআইজি মহোদয়।

পরিদর্শনের সময় সার্বক্ষণিক উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলার সম্মানিত পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ রুহুল আমীন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মোঃ সাজ্জাদ হোসেন, কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম ওহিদুন্নবীসহ কোর্ট পুলিশের সম্মানিত সকল পুলিশ সদস্যবৃন্দ।

টেকসই নিরাপত্তা ও উন্নয়নের নির্মোহ সারথী কুড়িগ্রাম জেলা পুলিশ।

সম্পর্কিত