রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

পাকিস্তানের নতুন প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ

ক্রীড়া ডেস্ক:

ইনজামাম-উল-হক বিশ্বকাপ চলাকালীন পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগ করেন। তার জায়গায় নতুন প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন ওয়াহাব রিয়াজ। সাবেক এই পেসারের নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আজ শুক্রবার (১৭ নভেম্বর) তারা তাদের ওয়েবসাইটে আনুষ্ঠানিক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

ওয়াহাব পাকিস্তান জাতীয় দলের হয়ে ২৭টি টেস্ট, ৯১টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। বিশ্বকাপে পাকিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। 35 উইকেট নেন। প্রধান নির্বাচকের দায়িত্ব পাওয়ার জন্য পিসিবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ওয়াহাব।

ওয়াহাব বলেন, ‘পাকিস্তান দলের প্রধান নির্বাচক হওয়াটা সম্মানের। আমার উপর এই আস্থা রাখার জন্য আমি পিসিবি চেয়ারম্যানের কাছে কৃতজ্ঞ। এটা একটা বড় চ্যালেঞ্জ। তবে নির্বাচক হাফিজের সঙ্গে আমার সম্পর্ক বন্ধুত্বপূর্ণ। আশা করি, পাকিস্তান ক্রিকেটের উন্নতির জন্য আমরা দুজন একসঙ্গে কাজ করতে পারব। আমাদের লক্ষ্য হবে ঘরোয়া ও বয়সভিত্তিক ক্রিকেটে ফোকাস করা। সেখান থেকে মেধাবীদের নিয়ে আসা।

আসন্ন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরের জন্য পাকিস্তান দল নির্বাচনের মাধ্যমে প্রধান নির্বাচক হিসেবে ওয়াহাবের দায়িত্ব শুরু হবে। ডিসেম্বরে অসিদের বিপক্ষে তিনটি টেস্ট এবং জানুয়ারিতে কিউইদের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান।

সংশ্লিষ্ট খবর: পাকিস্তান ক্রিকেট দল

সম্পর্কিত