বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি

পঞ্চগড় পরিবেশ অধিদপ্ত কর্তৃক শব্দ দূষণ নিয়ন্ত্রণে প্রায় ২০০ জন শিক্ষার্থীদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা

এফ এম সাদিকুজ্জামান

পঞ্চগড় জেলা প্রতিনিধি,

আজ ৯ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১ টায় পঞ্চগড় সরকারী অডিটোরিয়ামে পঞ্চগড় পরিবেশ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘‘শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্প’’ এর আওতায় শিক্ষার্থীদের নিয়ে শব্দ সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কর্মশালায়৷ উপস্থিত উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) পঞ্চগড় জনাব মো: রিয়াজ উদ্দিন এর সভাপতিত্বে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) পঞ্চগড় জনাব মো: শফিকুল ইসলাম
(সদ্য পুলিশ সুপার হিসেবে পদোন্নতিপ্রাপ্ত), সিভিল সার্জনের কার্যালয়, পঞ্চগড় এর মেডিকেল অফিসার ডা. এস, এম, শরীফ আফজাল, জেলা শিক্ষা অফিসার, পঞ্চগড় জনাব মো: শাহীন আখতার।

কর্মশালায় শব্দদূষণের উৎস, ক্ষতিকর প্রভাব ও নিয়ন্ত্রণের উপায় সম্পর্কে প্রেজেন্টেশন উপস্থাপন ও সচেতনতামূলক ভিডিও প্রদর্শন করেন পরিবেশ অধিদপ্তর পঞ্চগড় এর সহকারী পরিচালক জনাব মো: ইউসুফ আলী।

কর্মশালায় পঞ্চগড় বিপি সরকারী উচ্চ বিদ্যালয়, পঞ্চগড় পৌর আদর্শ উচ্চ বিদ্যালয়, পঞ্চগড় উচ্চ বিদ্যালয়, হাজী ছফির উদ্দিন গার্লস হাই স্কুল এন্ড কলেজ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার উচ্চ বিদ্যালয় এর দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এছাড়া প্রশিক্ষণ কর্মশালা চলাকালে উপস্থিত শিক্ষার্থীদের নিয়ে শব্দদূষণ ও তার প্রভাব বিষয়ে কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয়।

সম্পর্কিত