বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান

স্বপ্না আক্তার ,নীলফামারী,নীলফামারীতে নির্যাতিত দৈনিক সমাজ সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি নুরুল আমিনের উপর সন্ত্রাসী হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান করা হয়েছে।

রবিবার (২১ এপ্রিল/২৪) দুপুরে জেলা রিপোর্টার্স ইউনিটির কার্যালয় থেকে একটি র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের কাছে স্বারকলিপি প্রদান করেন।

সেইসাথে নির্যাতিত সাংবাদিকের মামলা দ্রুত গ্রহণ ও সুষ্ঠ বিচারের দাবীতে জেলা পুলিশ সুপার ও সদর উপজেলা নির্বাহী অফিসারকে স্বারকলিপি প্রদান করা হয়।

জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-ফারুক পারভেজ উজ্জ্বল বলেন, গত ৬ এপ্রিল ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ভিজিএফ এর চাল বিতরণে অনিয়মের ছবি তুললে ওই সাংবাদিককে হামলা করেন সদর উপজেলার কচুকাটা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রউফ চৌধুরী ও তার বাহিনীর সদস্যরা। ঘটনার পর গত ৮ এপ্রিল জেলা শহরের বঙ্গবন্ধু চত্ত্বরে জেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির ব্যানারে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। সেখানে নীলফামারী প্রশাসনের নিকট দাবী জানানো হয় সুষ্ঠ নিরপেক্ষ তদন্ত করে ব্যবস্থা গ্রহণের জন্য। কিন্তু দুঃক্ষজনক হলেও সত্য এখন পর্যন্ত কোনরুপ ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

তিনি আরও বলেন, দেশের সংবিধানের চতুর্থ স্তম্ভ অর্থাৎ সাংবাদিককে নির্যাতনের ঘটনায় দোষীদের উপর্যুক্ত বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

এসময় জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-ফারুক পারভেজ উজ্জ্বল, সাধারণ সম্পাদক আল-আমিন, সহ-সভাপতি মোঃ রেজাউল করিম রঞ্জু, মহিলা বিষয়ক সম্পাদক স্বপ্না আক্তার, বর্তমান কথা পত্রিকার নীলফামারী জেলা প্রতিনিধি মোঃ হারুন উর রশিদসহ অনেকে উপস্থিত ছিলেন। এছাড়াও ছয় উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি-সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

সম্পর্কিত