বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

নীলফামারীতে ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা যুবকের

স্বপ্না আক্তার নীলফামারী:

নীলফামারীতে ধর্ষণের দায়ে মোতালেব হোসেন (৩৩) নামে এক ব্যাক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২।

মঙ্গলবার (৩১ সেপ্টেম্বর/২৩) দুপুরে আদালতের বিচারক এ,বি,এম গোলাম রসুল এ আদেশ দেন। দণ্ডিত মোতালেব ডিমলা উপজেলার উত্তর সোনাখুলি মিলন পাড়া গ্রামের সিদ্দিক আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ‘২০১৬ সালের ২৩ মে ডিমলা উপজেলার উত্তর সোনাখুলি মিলন পাড়া গ্রামের এক দশম শ্রেণীর ছাত্রীকে তার বাড়িতে পিতা-মাতার অনুপস্থিতিতে জোরপূর্বক তুলে নিয়ে গিয়ে তার বাড়ীতে ধর্ষণ করে মোতালেব। এসময় ওই ছাত্রী চিৎকার করার চেষ্টা করলে ভয়ভীতি দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে। পরে ওই ছাত্রীর মা-বাবা অনেক খোঁজাখুঁজির পর মেয়ের দেখা পাওয়া না গেলে থানায় মামলা করে পরিবার। মামলা নং-৩৮৪/২০১৬। পরবর্তীতে থানা পুলিশ মোতালেবের বাড়ি থেকে ওই ছাত্রীকে উদ্ধার করে।’

মামলার তদন্ত শেষে ডিমলা থানার উপ-পরিদর্শক (এসআই) এমন.আর সাঈদ আদালতে অভিযোগ পত্র দাখিল করায় সাক্ষ্য প্রমাণ শেষে বিজ্ঞ আদালত আসামি মোতালেবকে যাবজ্জীবন কারাদ ও ৫০ হাজার টাকা জরিমানা করে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-০২ এর বিশেষ পিপি (ভারপ্রাপ্ত) মোঃ আবুল কালাম আজাদ জানান, ‘সাক্ষ্য প্রমাণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামী মোতালেব কে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০হাজার টাকা জরিমানা করে কারাগারে প্রেরণ করেছে আদালত। ‘

সম্পর্কিত