সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

নাশকতার শঙ্কায় রাতে কিছু ট্রেন চলাচল বন্ধ

রুশাইদ আহমেদ:
চলমান হরতাল-অবরোধে নাশকতার শঙ্কায় বেশ কিছু লোকাল ও কমিউটার ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। গভীর রাতে চলাচলের ঝুঁকি বিবেচনায় এ সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে।
শুক্রবার (২২ ডিসেম্বর) বিকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার শফিকুর রহমান সাংবাদিকদের এসব কথা জানান।
বন্ধ ঘোষিত ট্রেনগুলো হলো রাজশাহী-পার্বতীপুর রুটের একজোড়া মেইল ট্রেন, ঢাকা-নারায়ণগঞ্জ রুটের একজোড়া কমিউটার ট্রেন, ঈশ্বরদী-রাজশাহী-রোহনপুর রুটের একজোড়া লোকাল ট্রেন, ময়মনসিংহ-ভুয়াপুর রুটের একজোড়া লোকাল ট্রেন ও জামালপুর-সরিষাবাড়ি রুটের একটি লোকাল ট্রেন। পাশাপাশি ঢাকা-তারাকান্দা রুটের আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনের রুট সংক্ষিপ্ত করে ট্রেনটি ১৫ ডিসেম্বর হতে ঢাকা-জামালপুর রুটে চলাচল করছে।
এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার গণমাধ্যমকে বলেন, মূলত ট্রেনগুলো রাতে চলাচল করে। কিন্তু আমরা নিরাপত্তা দিতে না পারায় ট্রেনগুলো বন্ধ রাখা হয়েছে। ট্রেনকে নিরাপদ করতে যা যা করা দরকার আমরা মিটিং করে সেটি করছি।
তিনি আরও বলেন, এখন পাইলটিংয়ের জন্য আগে একটি ট্রেন পাঠানো হবে। পরে মূল ট্রেন যাবে। আর বন্ধ হওয়া ট্রেনের ইঞ্জিন ও জনবল আন্তঃনগর ট্রেনে ব্যবহার হবে।
উল্লেখ্য, রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে গত মঙ্গলবার মোহনগঞ্জ এক্সপ্রেসের তিনটি বগিতে অগ্নিসংযোগের ঘটনায় চারজনের মৃত্যু হয়। এর আগে ১৩ ডিসেম্বর গাজীপুরের ভাওয়ালে রেললাইন কেটে ফেলায় মোহনগঞ্জ এক্সপ্রেসের সাতটি বগি লাইনচ্যুত হয়ে একজন নিহত হন।

সম্পর্কিত