বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নড়াইল জেলা পুলিশে নতুন গাড়ি সংযোজন করলেন এসপি মেহেদী হাসান

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:নড়াইল জেলা পুলিশে নতুন গাড়ি সংযোজন করলেন এসপি মেহেদী হাসান।

গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রয়োজনীয়তার নিরিখে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স এর নির্দেশনা মতে নড়াইল জেলা পুলিশের কর্ণধার মোহাঃ মেহেদী হাসান, পুলিশ সুপার, নড়াইল জেলা পুলিশের কাজের গতি ত্বরান্বিত করতে সম্পূর্ণ নিজস্ব উদ্যোগে একটি রেকার ক্রয় করেন। আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে পুলিশ সুপার। উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি জানান, রবিবার (২১ এপ্রিল) সময় জেলা ট্রাফিক শাখার কাজকে আরও বেগবান করতে রেকারটি হস্তান্তর করেন। পুলিশ সুপার সুসজ্জিত রেকারের চাবিটি জেলা ট্রাফিক শাখার ইনচার্জ কাজী হাসানুজ্জামানকে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। ছোট জেলা হিসেবে নড়াইলের রাস্তাঘাট সরু। এই সরু রাস্তায় ছোট রেকার জেলা ট্রাফিক বিভাগের কাজকে আরো গতিময় করবে।
ইতোপূর্বে গত মাসে নড়াইল জেলা পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান সম্পূর্ণ নিজস্ব উদ্যোগে একটি হাইস গাড়ি ক্রয় করেন। অতঃপর জেলা পুলিশে নতুন সংযোজিত হাইস গাড়িটি সোমবার (১৮ মার্চ) পুলিশ সুপার জেলা পুলিশ সুপারের কার্যালয় প্রাঙ্গণে আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে জেলা গোয়েন্দা শাখার কাজের সুবিধার্থে হস্তান্তর করেন। এ সময় পুলিশ সুপার সুসজ্জিত (হাইস) গাড়িটির চাবি জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ সাব্বিরুল আলমের হাতে আনুষ্ঠানিকভাবে তুলে দেন। জেলা পুলিশে নতুন সংযোজিত হাইস গাড়িটি জেলা গোয়েন্দা শাখা সহ জেলার বিভিন্ন ইউনিটে অপরাধ নিয়ন্ত্রণ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যুগোপযোগী ভূমিকা পালন করছে।
এ সময় মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত; তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্); মোঃ দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল); প্রণব কুমার সরকার, সহকারি পুলিশ সুপার (কালিয়া সার্কেল), অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত; মীর শরিফুল হক, ডিআইও-১; মোঃ শাহ্ দারা খান; ইনচার্জ, সিসিআইসি সহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
অপরদিকে
উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি জানান,
নড়াইল জেলা পুলিশের মাস্টার প্যারেড ও কল্যাণ সভা অনুষ্ঠিত
নড়াইল জেলা পুলিশের সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়েছে। ২১ এপ্রিল (রবিবার) পুলিশ লাইনস্ মাঠে সাপ্তাহিক মাস্টার প্যারেডের আয়োজন করা হয়। মাস্টার প্যারেডে বিভিন্ন থানা, ফাঁড়ি, তদন্ত কেন্দ্র, ক্যাম্প থেকে আগত বিভিন্ন র‌্যাঙ্ক এর অফিসার ও ফোর্স এবং পুলিশ লাইনস্ এর অফিসার ও ফোর্সদের নিয়ে সম্মিলিত প্যারেড অনুষ্ঠিত হয়। উক্ত প্যারেড পরিদর্শন করেন নড়াইল জেলা পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান। এ সময় পুলিশ সুপার পুলিশ সদস্যদের ড্রেস আপ এবং টার্ন আউট পর্যবেক্ষণ করেন যা একটি শৃঙ্খলা বাহিনীর মৌলিক বিষয়।
পুলিশ লাইনস্ ড্রিলশেডে এপ্রিল/২০২৪ খ্রি: মাসের কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। কল্যাণ সভায় বিভিন্ন থানা, ফাঁড়ি, তদন্ত কেন্দ্র, ক্যাম্প থেকে আগত বিভিন্ন র‌্যাঙ্ক এর অফিসার ও ফোর্স এবং পুলিশ লাইনস্ এর অফিসার ও ফোর্স তাদের সামগ্রিক সমস্যা নিয়ে কথা বলেন। জেলা পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান পুলিশ সদস্যদের পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। পরবর্তীতে তিনি তাদের উল্লেখিত সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট পুলিশ অফিসারদের নির্দেশ প্রদান করেন। সকল পুলিশ সদস্যকে এক হয়ে জনগণ ও দেশের কল্যাণের জন্য কাজ করে স্মার্ট পুলিশ গঠনে যথাযথ দায়িত্ব পালত করতে নির্দেশ প্রদান করেন। তিনি পুলিশ সদস্যদের কল্যাণ নিশ্চিত করতে নিয়মমাফিক ছুটি, আবাসন ব্যবস্থা, পরিস্কার-পরিচ্ছন্নতা, চিকিৎসা, মানসম্মত খাবারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে নির্দেশনা প্রদান করেন। থানা, তদন্তকেন্দ্র এবং পুলিশ ক্যাম্প সমূহ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে প্রতি সপ্তাহে একদিন শনিবার “ক্লিনিং ডে” পালনের নির্দেশনামতে সকলকে কাজ করার আহ্বান জানান। তিনি পুলিশ সদস্যদের নিয়মানুবর্তিতা, দায়িত্ববোধ, পিতা-মাতার প্রতি উত্তম আচরণ, নৈতিকতা, অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন, অশোভন আচরণ পরিহার করা, ইত্যাদি বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
বিভিন্ন থানা, ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের চাহিদা মোতাবেক টিভি, ফ্রিজ, চেয়ার, খাটিয়া ও আইপিএস এর ব্যবস্থা করায় স্ব স্ব থানা ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের ইনচার্জগণ পুলিশ সুপারকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
কনস্টেবল/১৪৮ মোঃ লিয়াকত আলী, কনস্টেবল/১৭৭ মোঃ আফজাল হোসেন ও এসআই (সঃ)/১৪ মোঃ জহুরুল হক পিআরএল গমন উপলক্ষে পুলিশ সুপার মহোদয় তাদের হাতে সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট এবং উপহার সামগ্রী তুলে দেন।
নায়েক হতে এএসআই (সশস্ত্র) পদে পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সদস্য নায়েক/১৫ মোঃ বিপ্লব হোসেন ও নায়েক/৪০ মোঃ বিপ্লব হোসেন চৌধুরী কে পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত ব্যাংক ব্যাজ পরিয়ে দেন।
তিনি মার্চ মাসের ভালো কাজের স্বীকৃতি স্বরূপ নড়াইল জেলার শ্রেষ্ঠ এসআই(নিঃ) হিসেবে সদর থানার এসআই (নিঃ) শোভন কুমার নাগ; নড়াইল জেলার শ্রেষ্ঠ এএসআই (নিঃ) আকিজুর রহমান; শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার হিসেবে এএসআই (নিঃ) মীর আলমগীর হোসেন; সড়ক দুর্ঘটনা প্রতিরোধে বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে সাধারণ জনগণকে সচেতনতামূলক কাজের স্বীকৃতি স্বরূপ পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) কাজী হাসানুজ্জামান; ট্রাফিক শাখার শ্রেষ্ঠ চৌকস অফিসার হিসেবে টিএসআই/ মোঃ জসিম রানা ও সার্জেন্ট/ লিপিকা মন্ডল; নড়াইল জেলার সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের শ্রেষ্ঠ অফিসার হিসেবে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) শাহ্ দারা খান, পিপিএম ও তার টিম; শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার হিসেবে জেলা গোয়েন্দা শাখার এএসআই (নিঃ) মোঃ আনিসুজ্জামানকে পুরস্কৃত করা হয়।
এছাড়া দুই বছরের ঊর্ধ্বে সাজা পরোয়ানা তামিলকারী অফিসার হিসেবে এসআই (নিঃ) নয়ন বিশ্বাস; এসআই (নিঃ) মোঃ সাইফুল ইসলাম; এসআই (নিঃ) অপু মিত্র ও এএসআই(নিঃ) সাকের আলীকে পুরস্কৃত করেন। জেলা বিশেষ শাখার শ্রেষ্ঠ অফিসার হিসেবে এসআই (নিঃ) মোঃ সবুর আলী ও কালিয়া থানার পেড়লি ক্যাম্প এলাকার আইনশৃঙ্খলা সহ সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখায় এসআই(নিঃ) আজিজুর রহমানকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।
কল্যাণ সভায় মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত; তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্); প্রণব কুমার সরকার, সহকারী পুলিশ সুপার (কালিয়া সার্কেল), অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত; সকল থানার অফিসার ইনচার্জ, ডিআইও ১, পুলিশ পরিদর্শক (ক্রাইম), জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক, কোর্ট ইন্সপেক্টর, ট্রাফিক ইন্সপেক্টর, জেলার সকল পুলিশ তদন্ত কেন্দ্র, পুলিশ ফাঁড়ি ও ক্যাম্প ইনচার্জগণসহ পুলিশ লাইন্স এর অফিসার ও ফোর্স এবং সংশ্লিষ্ট অন্যান্য পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত