বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নড়াইলে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে নড়াইল জেলা ছাত্রলীগ।

বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় সপ্তাহব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচিতে নড়াইল জেলা শাখার নেতৃত্বে ননীক্ষীর তা’লীমুল কুরআন মাদ্রাসা ও এতিমখানা ও মুলিয়া রোডে বৃক্ষরোপণ করা হয়।

নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ নাইম ভ‚ঁইয়া বলেন, পরিবেশ বাঁচাতে এবং তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ও বিপ্লবী সাধারণ সম্পাদকের সঠিক দিক-নির্দেশনায় আমাদের এ কার্যক্রম চলমান রয়েছে। ইতোমধ্যে জেলার বিভিন্ন এলাকায় বনজ, ফলজ ও ভেষজ গাছের চারা রোপন করেছি।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন নড়াইল জেলা ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী।

নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ নাইম ভ‚ঁইয়া এ প্রতিবেদককে বলেন, তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগ সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা করেছে। আমরা নড়াইল জেলা ছাত্রলীগের পক্ষ থেকে বিভিন্ন এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছি। শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ প্রাঙ্গণ, বসতবাড়ির আশপাশে, নিজেরা বৃক্ষরোপণ শুরু করেছি। পাশাপাশি শিক্ষার্থীদের বিনামূল্যে চারা বিতরণ করছি।

সম্পর্কিত