বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নড়াইলে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু ৪৩ তম জাতীয় সাইক্লিং প্রতিযোগিতা শুরু

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:সুন্দর স্বাস্থ্য ও মনের জন্য খেলাধূলার প্রয়োজন। জাতির জনক বঙ্গবন্ধুও রাজনীতির পাশাপাশি নিজে খেলাধূলা করেছেন। যে ক্রীড়াবিদ প্রতিদিন হারে,জেতার জন্য সে পরের দিনও খেলে থাকে। খেলোয়াড়দের উদ্দেশ্যে তিনি বলেন,আমি নিজেও খেলাধূলা করেছি। জাতীয় পতাকার জন্য,দেশের জন্য খেলাধূলা করবেন। আমি সব সময় চাই আমার দেশের সুনাম বর্হিবিশ্বে ছড়িয়ে পড়ুক।

বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ মাশরাফি বিন মোর্তজা (এমপি) শুক্রবার বেলা ১১টায় এক গুচ্ছ বেলুন উড়িয়ে বঙ্গবন্ধু ৪৩তম জাতীয় সাইক্লিং প্রতিযোগিতা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের ব্যবস্থাপনা এবং নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় নড়াইলে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। তিন দিনব্যাপী এ প্রতিযোগিতায় বিভিন্ন বাহিনীসহ দেশের ২৮টি জেলা দল থেকে ২১৮ জন সাইক্লিষ্ট অংশ নিচ্ছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,সাইক্লিং ফেডারেশনের সভাপতি মন্ত্রী পরিষদের সাবেক সচিব কবির বিন আনোয়ার। অণুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী,বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত মহাসচিব ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সমাদক আশিকুর রহমান মিকু,পুলিশ সুপার মোহাম্মদ মেহেদী হাসান,সাইক্লিং ফেডারেশনের সহসভাপতি কাজী ইলিয়াছ হোসেন,সাধারণ সম্পাদক তাহের উল আলম চৌধুরী,জেলা আনছার অ্যাডজুটেন্ট বিকাশ কুমার প্রমুখ।
এ সময় জাতীয় প্রশিক্ষক আব্দুল কুদ্দুস,বিজিবি প্রশিক্ষক মো.আশরাফুল ইসলাম,সেনাবাহিনীর প্রশিক্ষক শাহীদুর রহমান,মহিলা আনছারের প্রশিক্ষক আকাশি সুলতানা,ফারহানা সুলতানসহ প্রমুখ।
এর আগে সকাল ৭টায় নড়াইল-গঙ্গারামপুর ৩০ কিলোমিটার সড়ক প্রতিযোগিতায় নারী বিভাগে বিজিবির নিশি খাতুন (১ম),সেনাবাহিনীর সুবর্ণা খাতুন (২য়) এবং আনছারের রিমি খাতুন (৩য়) স্থান অধিকার করেন।
আকর্ষণীয় এ প্রতিযোগিতা উপভোগ করতে সড়কের দুই পাশে হাজার জনতা জড়ো হন।

সম্পর্কিত