রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নওগাঁর রাণীনগরে জামায়াত-বিএনপি নেতাসহ ৮ জন গ্রেফতার

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে দুই মামলায় ইউনিয়ন জামায়াতের আমির ও বিএনপি নেতাসহ ৮ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। শনিবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ বলছে, নাশকতা পরিকল্পনা করার মামলায় এবং আওয়ামীলীগ নেতাকর্মীদের উপর হামলা-মারপিট ও মোটরসাইকেল ভাঙচুরের ঘটনার মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- উপজেলার আতাইকুলা গ্রামের মোসাব্বর সরদারের ছেলে মিরাট ইউপির ৭ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ফজেল সরদার (৪৬), ভবানীপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে বিএনপি সমর্থক মাসুদ রানা (৩৮), লোহাচুড়া গ্রামের মৃত তছিম উদ্দিনের ছেলে বিএনপি সমর্থক সাবের আলী (৪৭), লোহাচুড়া গ্রামের মৃত মোছির উদ্দিনের ছেলে বিএনপি সমর্থক জসিমউদ্দিন ওরফে জেমস (৪৩), কুজাইল গ্রামের ইয়াছিনের ছেলে বিএনপি সমর্থক লিটন (৩০), লক্ষীকোলা গ্রামের আয়েজ উদ্দিনের ছেলে বিএনপি সমর্থক আক্তার হোসেন (৬০) ও ঘোষগ্রামের হাফিজুর রহমানের ছেলে গোনা ইউনিয়ন জামায়াতের আমির আকরাম হোসেন (৪১) এবং লোহাচুড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে জামায়াত সমর্থক জয়নাল আবেদীন (৩২)।

জানা গেছে, নাশকতা পরিকল্পনা করার জন্য গত ১৬ আগস্ট উপজেলার আবাদপুকুর এলাকায় একটি বাগানে গোপন বৈঠক করছিল জামায়াতের নেতা-কর্মীরা। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে বেশ কয়েকজন অজ্ঞাতের বিরুদ্ধে থানায় মামলা করেন। ওই ঘটনায় জড়িত জামায়াতের দুইজনকে শনিবার রাতে গ্রেফতার করে পুলিশ। এছাড়া গত ১৭ নভেম্বর ইউনিয়ন আওয়ামীলীগের এক অনুষ্ঠানে যোগ দিতে উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সদরের গোলচত্বর এলাকা দিয়ে যাচ্ছিল। এ সময় গোলচত্বর এলাকায় আওয়ামীলীগ নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা, মারপিট ও মোটরসাইকল ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনায় এক আওয়ামীলীগ নেতা বাদি হয়ে এজাহার নামীয় এবং অজ্ঞাত আসামি করে রাণীনগর থানায় মামলা দায়ের করেন। ওই ঘটনায় জড়িত বিএনপি নেতা ও সমর্থকসহ ৬ জনকে গ্রেফতার করা হয়।

রাণীনগর থানার ওসি (ভারপ্রাপ্ত) মো: সেলিম রেজা বলেন, গ্রেফতারকৃত ৮ জনকেই রবিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

সম্পর্কিত