ফেব্রুয়ারী ৩, ২০২৩ ১১:৩৭ বিকাল



নওগাঁর নজিপুরে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

ইখতিয়ার উদ্দীন আজাদ, নওগাঁ সংবাদদাতা:নওগাঁর পত্নীতলায় “সচেতন নাগরিক সমাজ নজিপুর ও পউস (পত্নীতলা উপজেলা সমিতি)” এর উদ্যোগে এবং সামাজিক সংগঠন “উত্তরণ” এর সহযোগিতায় ২৫ অক্টোবর শুক্রবার জুম্মা নামাজ শেষে নজিপুর বাসস্ট্যান্ড গোলচত্বরে বৃষ্টি উপেক্ষা করে নওগাঁ জেলায় প্রস্তাবিত পাবলিক বিশ্ববিদ্যালয়টি পত্নীতলা উপজেলার নজিপুরে স্থাপনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মানববন্ধন হতে ভৌগলিক অবস্থান এবং উন্নয়ন অগ্রাধিকারের বিবেচনায় নওগাঁ জেলা তথা উত্তর বঙ্গের উদীয়মান অর্থনৈতিক ও শিক্ষা কেন্দ্র পত্নীতলার নজিপুরে তুলনামুলক অকৃষি, অনাবাদী অথবা সরকারি খাস জায়গায় বিশ্ববিদ্যালয়টি স্থাপনের জোর দাবী জানানো হয়।

সচেতন নাগরিক সমাজ নজিপুর ও পউস এর পক্ষ থেকে সমন্বয়কারী মোঃ রাইসুল ইসলাম এবং হাবিব সাত্থি জানান, এই দাবীতে জনপ্রতিনিধি ও স্থানীয় জনসাধারনকে সাথে নিয়ে পর্যায়ক্রমে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এবং রাজধানীতে মানববন্ধন, গণসাক্ষর ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে। নজিপুরের জন সাধারণের মধ্যে বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে জনমত গঠিত হচ্ছে এবং সকলে সোচ্চার হওয়ার চেষ্টা করছে। নজিপুরে বিশ্ববিদ্যালয় স্থাপন হলে নজিপুরে ব্যবসা বাণিজ্য, কর্মসংস্থান বৃদ্ধির পাশাপাশি শিক্ষার উন্নয়নসহ অত্র এলাকার ব্যাপক উন্নয়ন সাধিত হবে।

অপরদিকে, বিশ্ববিদ্যালয়ের জন্য পরিদর্শন কৃত দুটি স্থানই প্রাকৃতিক জলাধার বিল হওয়ায় এবং ভৌগলিকভাবে কেন্দ্রে না হওয়ায় পরিবেশবিদ ও জনসাধারণের মধ্যে উদ্বেগ ও আশঙ্কা কাজ করছে। এজন্য নওগাঁর পত্নীতলার নজিপুরে প্রস্তাবিত বিশ্ববিদ্যালয়টি স্থাপনের জন্য দেশনেত্রী মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনায় জোর দাবি জানানো হয়েছে।



Comments are closed.

      আরও নিউজ