মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

নওগাঁয় অবৈধ ভাবে ধান মজুদ করায়, দুই লাখ ১০ হাজার টাকা জরিমানা

এবিএস রতন,নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় দুই উপজেলায় অবৈধ এবং লাইসেন্স বিহীন ধান মজুতের দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে চার প্রতিষ্ঠান সহ এক ব্যক্তিকে দুই লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১৭ জানুয়ারি) বিকালে মহাদেবপুর উপজেলা এবং নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়নের গাবতলি বাজারের রাউতাড়া এলাকায় কৃষি বিপনণ আইনে এ জরিমানা আদায় করা হয়। এসময় অবৈধ মজুতকৃত চাল দ্রুত বিক্রির আদেশও দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে নিয়ামতপুর উপজেলায় বাবু সোনার নামে একজনের একটি ধানের গুদামে লাইসেন্স বিহীন ধান মজুদের দায়ে এক লাখ টাকা জরিমানা করা হয় এবং গোডাউনটি তালা দেওয়া হয়েছে।

বক্কর সোনারের গুদামে অবৈধভাবে ৩শ মেট্রিকটনের উপর ধান মজুদ থাকায় ৩০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয় এবং মাহমুদুল্লাহ নামে আর এক ব্যক্তিকে অবৈধভাবে ধান মজুদের জন্য দশ হাজার টাকা অর্থদন্ড করা হয়।মহাদেবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কর্তৃক অভিযান পরিচালনা করে তাসলিমা রাইস মিলের মালিককে ৫০ হাজার টাকা (সিলিং বহির্ভুত মজুদ) ও থ্রি স্টার রাইস মিলের ক্রয় বিক্রয়ের রশিদ ও মজুদ চাউলের হিসাব সংরক্ষণ না থাকায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মোরশেদ বলেন, যে সকল স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে সে সকল স্থানের মজুদকৃত ধান যাতে সঠিকভাবে খোলা বাজারে বিক্রয়ের জন্য যায় তা নিশ্চিত করতে এসিল্যান্ড, কৃষি সম্প্রসারণ অফিসার, উপজেলা খাদ্য অফিসার এবং একজন এসআইয়ের সমন্বয়ে একটি টিম করে দেওয়া হয়েছে। তারা বিষয়টি তদারকি করবে। অবৈধভাবে মজুত দারের বিরুদ্ধে এ ধরনের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে বলে জানান তিনি।
এ সময় উপস্থিত ছিলেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইদুল ইসলাম, কৃষি কর্মকর্তা কামরুল হাসান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পারভেজ আনোয়ার প্রমূখ।

সম্পর্কিত