শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

দেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করছে সরকার – পলক

মোঃ আল আমিন, সিংড়া (নাটোর)প্রতিনিধি:ডাক ও টেলিযোগাযোগ তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বিগত দিনে মানুষের সবচেয়ে বড় একটা সমস্যা ছিল স্বাস্থ্যসেবা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত ডাক্তার ছিলোনা। জটিল রোগের চিকিৎসা ছিলোনা, আধুনিক চিকিৎসা সরঞ্জাম ছিলোনা। কোন প্রকার সার্জারীর ব্যবস্থা ছিল না। একটা মাত্র অ্যাম্বুলেন্স ছিলো। ডায়াবেটিকসহ যে কোন জটিল রোগের পরীক্ষা ও চিকিৎসার জন্য আমাদের সিংড়াবাসীকে নাটোর ও রাজশাহীতে যেতে হতো। ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সিংড়ায় একটি ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের উদ্যোগ গ্রহণ করি। আজ সিংড়া ডায়াবেটিক হাসপাতাল সিংড়াবাসীর আধুনিক চিকিৎসার ক্ষেত্রে আস্থা ও ভরসায় পরিণত হয়েছে।

প্রতিমন্ত্রী রবিবার সকাল ১০ টায় সিংড়া ডায়াবেটিক সমিতির চক্ষু ইউনিটের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন। এসময় তিনি সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যায় উন্নীতকরন এবং একটি মা ও শিশু বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করার কথা জানান।

ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর ড আশরাফুল ইসলাম, সিংড়া উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: আলমাস প্রমুখ।

উল্লেখ্য, সপ্তাহে ৬ দিন (শনি – বৃহস্পতি) সকাল ৮টা- থেকে দুপুর ১টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত এখানে সার্বক্ষণিক একজন চক্ষু চিকিৎসক সেবা দিবেন।

সম্পর্কিত