আজ ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ



দিনাজপুরে আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা

নুরনবী ইসলাম (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা উপজেলায় আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২ অক্টোবর শনিবার সকালে খানসামা পিস ফ্যাসিলিটেটর গ্রুপের আয়োজনে আঙ্গারপাড়া ইউনিয়ন পরিষদ সম্মুখ সড়কে মানববন্ধন শেষে পিএফজি’র রংপুর বিভাগীয় কো-অর্ডিনেটর ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়নের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পিএফজি’র খানসামা কো-অর্ডিনেটর নুরুল ইসলামের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন পিএফজি’র সদস্য ও উপজেলা বিএনপি নেতা সাইয়েদ আহমেদ সেলিম বুলবুল ও আজিজার রহমান শাহ, বাসদ (মার্কসবাদী) নেতা কৈলাশ রায়, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি পলি রায়, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নুরনবী ইসলাম, নিজেরা করি এনজিও প্রতিনিধি কল্যাণী রায়, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক লিটন রহমান, উপজেলা ইয়ুথ এ্যাম্বাসেডর গ্রুপের কো-অর্ডিনেটর এস.এম.রকি, সদস্য সাজ্জাদ ইসলাম, জে আর জামান, আসাদ ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, অহিংসা বলতে বুঝায় হিংসা থেকে দূরে থাকা। হিংসা করে কেউ কারো ক্ষতি করতে পারেনা। হিংসার কারণে নিজেকেই ক্ষতিগ্রস্ত হতে হয়। তাই বিশ্ব থেকে হিংসা, বিদ্বেষ, হানাহানি, মারামারি, অসহিষ্ণুতা ও রক্তপাত বন্ধে বিশ্ববাসীকে সচেতন করতে প্রতি বছর দুই অক্টোবর দিবসটি পালন করা হয়।

প্রসঙ্গত, পৃথিবীর অসহিষ্ণুতা, উত্তেজনা, সহিংসতা বন্ধে ভারতের স্বাধীনতা আন্দোলনের অবিসংবাদিক নেতা মহাত্মা গান্ধীর অহিংস আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তাই মহাত্মা গান্ধীর জন্মদিনকে ২০০৮ সাল থেকে আন্তর্জাতিক অহিংস দিবস হিসেবে পালন করা হয়।



Comments are closed.

      আরও নিউজ

ফেসবুক পেইজ