নভেম্বর ৩০, ২০২২ ৫:২৭ বিকাল



তাহিরপুরে পর্যটন স্পটগুলোতে ভ্রমনকারীদের নিষেধাজ্ঞা

উজ্জ্বল হাসান সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ (নিলাদ্রী) লেক, জয়নাল আবেদীন শিমুল বাগান, বারেকটিলা সহ দর্শনীয় স্পটগুলোতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছেন তাহিরপুর উপজেলা প্রশাসন। অপরদিকে যারা বর্তমানে এসব স্পটে ভ্রমনে আছেন তাদেরকেও দ্রুত ত্যাগ করার নির্দেশনা দেয়া হয়েছে উপজেলা প্রশাসন থেকে। বুধবার রাত ৯ টার দিকে এ নির্দেশনা দেয়া হয়। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত তা বহাল থাকবে।
সাম্প্রতিক করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকায় এ নির্দেশনা দেয়া হয়েছে।
উপজেলা প্রশাসন থেকে বলা হয়েছে এরই মধ্যে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ জন। মারা গেছেন ১ জন।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জি এ বিষয়ে বলেন, করোনা ভাইরাস যাতে ছড়াতে না পারে সে জন্য আগত ভ্রমনকারীদের এ উপজেলার পর্যটন স্পট গুলোতে নিষেধাঞা দেয়া হয়েছে। এ নিষেধ পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বহাল থাকবে। তিনি আরো বলেন, পর্যটকের পাশাপাশি এলাকার ২৫ জনের বেশি একত্রে জমায়েত না হওয়ার জন্যও বলা হয়েছে ।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, বড় ধরনের লোক সমাগমের জমায়েতের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সরকারি নির্দেশ অনুযায়ী আমরা সবাইকে ভ্রমণে নিরুৎসাহিত করছি। পাশাপাশি সবাই যাতে নিজ থেকে করোনাভাইরাস প্রতিরোধের জন্য প্রয়োজনীয় নির্দেশনা মেনে চলেন সেজন্য সবাইকে আহ্বান জানান তিনি।



Comments are closed.

      আরও নিউজ