জানুয়ারী ২৭, ২০২৩ ১০:৩১ সকাল



তাহরপুরে সরকারি ত্রান পায়নি হতদরিদ্র পরিবার পেয়েছে মধ্যবিত্ত’রা

 

তাহিরপুর প্রতিনিধি::সুনামগঞ্জের তাহিরপুরের উত্তর শ্রীপুর ইউনিয়নে সরকারি ত্রান পায়নি হতদরিদ্র,অস্বচ্ছল পরিবার গুলো।যারা পেয়েছে তাঁদের বেশীর ভাগই মধ্যবিত্ত পরিবার।নভেল করোনা ভাইরাসের পরিস্থিতিতে দেশের সংকটকালীন সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বরাদ্দ দিয়েছেন হতদরিদ্র,দিনমজুর,অস্বচ্ছ ব্যক্তিদের মধ্যে বিতরণের জন্য। অথচ যারা সরকারি বরাদ্দ পেয়েছেন তাঁদের মধ্যে বেশীর ভাগই স্বচ্ছল,মধ্যবিত্ত পরিবার।
তত্ত্ব সূত্রে জানা যায়-তাহিরপুর উপজেলা নির্বাহী কার্যালয় থেকে দায়িত্ব দেওয়া হয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়নের সকল ওয়ার্ড কমিশনারদের,হতদরিদ্র,অস্বচ্ছল ব্যক্তিদের নামের তালিকা কারার জন্য।
এমন দায়িত্ব পেয়ে তাঁরা নিজেদের পছন্দের ব্যক্তিদের নামের তালিকা করে জমা দেন তাহিরপুর উপজেলা নির্বাহী কার্যালয়ে।সেই তালিকা অনুযায়ী গত(২৮ মার্চ)প্রত্যেক ওয়ার্ড থেকে ১০ জনকে শুধু ১০ কেজি করে চাউল বিতরণ করা হয় কোনো যাচাই-বাছাই না করেই। কোন কোন গ্রামে এক জনও পায়নি সরকারি ত্রানণ।প্রত্যেকটি ওয়ার্ডে একই অবস্থা।এনিয়ে ক্ষোভ প্রকাশ করছেন হতদরিদ্র ও স্থানীয়রা।
এবিষয়ে ওয়ার্ড কমিশনার সুধাংশু দাস নিজের ভুল স্বীকার করে বলেন পরবর্তীতে যাচাই-বাছাই করে তালিকা করা হবে। প্রয়োজনে গণমাধ্যমকর্মীদের সাথে নিয়ে তালিকা করবো।
উত্তর শ্রীপুর ইউনিয়ন চেয়ারম্যান খসরুল আলম মুঠোফোন বলেন-তারাহুরো করে নামের তালিকা করা হয়েছে,যাচাই-বাছাই করার সময় পাইনি।একটু ত্রুটি থাকতেই পারে।অল্প দিনের ভিতর আমরা আবার ত্রান বিতরণ করবো তখন যাচাই-বাছাই করেই করবো।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি বলেন-জনপ্রতিনিধিদের দায়িত্ব দিয়েছিলাম হতদরিদ্র,অস্বচ্ছল,দিনমজুর ব্যক্তিদের তালিকা দেওয়ার জন্য।জনপ্রতিনিধিরা যে তাদের পছন্দের পার্থীদের তালিকা করে দেবে তা আমি বুঝতে পারিনি।করোনা ভাইরাস প্রতিরোধে,প্রচার-প্রচারণা ব্যাস্ত থাকায় যাচাই-বাছাই করার সময় পাইনি।তবে পরবর্তীতে যেন এমন ভুল না হয় সে বিষয়ে আমি লক্ষ্য রাখবো।



Comments are closed.

      আরও নিউজ