বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ঢাকায় মহাসমাবেশের সমর্থনে দিনাজপুরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত


মোঃ জাহিদ হোসেন, , দিনাজপুর প্রতিনিধি //ঢাকায় মহাসমাবেশের সমর্থনে দিনাজপুরে ইসলামী আন্দোলনের উদ্যোগে মিছিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৭ অক্টোবর-২০২৩) বিকেল ৩টায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠ থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ইনস্টিটিউট মাঠে এসে শেষ হয়।
মিছিল পূর্ব সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ দিনাজপুর জেলা শাখার সেক্রেটারি অধ্যক্ষ মুফতি মুহাম্মাদ খাইরুজ্জামান বলেন, দেশের জনগণ ফুঁসে ওঠেছে। সরকার এখন নিজের গদি রক্ষায় দমন-পীড়নকে হাতিয়ার হিসেবে গ্রহণ করেছে। এর মাধ্যমে জনগণের আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। তিনি বলেন, বর্তমান সরকার রাষ্ট্রকে ব্যবহার করে ভোটাধিকার লঙ্ঘন করে একটি যেনতেন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। এতে করে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে। ২০১৪ ও ২০১৮ সালের ভোটারবিহীন নির্বাচনের ফলে এ প্রেক্ষাপট তৈরি করেছে সরকার।
আগামী ৩ নভেম্বর ঢাকায় মহাসমাবেশ বাস্তবায়নে সারাদেশের ন্যায় দিনাজপুর থেকেও জনতার স্রোত ঢাকামূখী থাকবে বলে ঘোষণা দেন মুফতি মুহাম্মাদ খাইরুজ্জামান।
ইসলামী আন্দোলন বাংলাদেশ দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি মাওলানা আনোয়ার হোসেন নদভীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভপূর্ব সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ’র কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মুনতাছির আহমাদ, ইসলামী আন্দোলন দিনাজপুর জেলা শাখার এসিস্ট্যান্ট সেক্রেটারি ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক মুফতি মাহমুদ হাসান, যুব আন্দোলনের জেলা সেক্রেটারি শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আজিজুল হক, সদর উপজেলা সভাপতি ইয়াসিন আরাফাত প্রমূখ।

সম্পর্কিত