বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঠাকুরগাঁও ২ আসনে প্রবীর কুমারসহ ১১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন

মোঃ আকতারুল ইসলাম আক্তার ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁও-২ আসনে প্রবীর কুমার রায় সহ ১১ জন আওয়ামী লীগের নেতাকর্মী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

শনিবার থেকে মঙ্গলবার রাজধানী বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে তারা এ মনোনয়ন সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

এসব প্রার্থীদের মধ্যে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রবীর কুমার রায় সহ একই পরিবারের চারজন ও আরেক পরিবারের দুজন রয়েছেন। এর মধ্যে বর্তমান সংসদ সদস্য মো. দবিরুল ইসলাম ও তার বড় ছেলে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন, ছোট ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী ও ছোট ভাইয়ের ছেলে ভাতিজা বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী আসলাম জুয়েল রয়েছেন।

এ ছাড়া বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ডাকসু নেতা মোস্তাক আলম টুলু, ভাষা সৈনিক এম এল এ দবিরুল ইসলামের ছেলে আহসান উল্লাহ ফিলিপ ও তার ভাই আহসাব হাবীব বুলবুল, হরিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল, সাবেক উপজেলা চেয়ারম্যান শামীম ফেরদৌস টগর ও ইসলামী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোজাহারুল ইসলাম।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রবীর কুমার রায় বলেন, ‘আওয়ামী লীগ একটা বৃহৎ দল। মনোনয়ন অনেকেই চাইবে। তবে এ আসনটি গতবার অল্প ভোটের ব্যবধানে জয়লাভ করেছিল আওয়ামী লীগ। আমরা মনে করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রিয় ব্যক্তিকেই মনোনীত করবেন। যার মাধ্যমে আসনটি পুনরায় আওয়ামী লীগ বিজয় লাভ করবে।’

ঠাকুরগাঁও-২ আসনে মোট তিন লাখ ১৮ হাজার ৬২০ জন ভোটার রয়েছেন। তফসিল অনুযায়ী প্রার্থীরা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ১৭ ডিসেম্বর। এরপরে প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর, ওই দিনই শুরু হবে প্রার্থীদের প্রচারণা। আগামী ৫ জানুয়ারি সকাল ৮টায় শেষ হবে প্রচারণা এবং ৭ জানুয়ারি সকাল থেকে বেলা ৪টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

সম্পর্কিত