সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

ঠাকুরগাঁওয়ে রুহিয়াতে কৃষকের গোয়াল ঘরের তালা ভেঙে গরু চুরি

আহসান হাবিব,স্টাফ রিপোর্টারঃকৃষকের গোয়াল ঘরের তালা ভেঙে ৪টি মধ্যে ২টি গরু চুরি করে নিয়েছে চোরের দল। বৃহস্পতিবার (৮ফেব্রুয়ারি ) গভীর রাতে ঠাকুরগাঁও সদর উপজেলা ২০নং রুহিয়া পশ্চিম ইউনিয়নের সেনিহাড়ী গ্রামে এ ঘটনা ঘটে।গরু চুরির ঘটনাটি নিশ্চিত করেছেন ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সেন।

সেনিহাড়ী গ্রামের কৃষক বিনয় চন্দ্র বর্মন প্রতিদিনের ন্যায় গোয়াল ঘরে তালা দিয়ে ঘুমিয়ে পড়ে। রাতের কোনো এক সময় চোরের দল তার গোয়াল ঘরের তালা ভেঙে ৪টি মধ্যে দুটি গরু চুরি করে নিয়ে যায়। যার আনুমানিক মুল্যে ৭০ হাজার টাকা।
এ বিষয়ে ক্ষতিগ্রস্ত বিনয় চন্দ্র বর্মন বলেন, চুরি যাওয়া গরুগুলো খুঁজে পাওয়ার জন্য বিভিন্ন হাটে লোক পাঠিয়েছি। আমরা সর্বস্বান্ত হয়ে গেলাম। কিভাবে ছেলে মেয়েদের নিয়ে দিন কাটাবো বুঝতে পারছি না।

২০নং রুহিয়া পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সেন বলেন ,ঘটনা স্থানে আমি গিয়েছিলাম বিনয়ের গোয়াল ঘরের তালা ভেঙে ৪টি মধ্যে দুটি গরু চুরি করে নিয়ে গেছে। গ্রামেগুলোতে খুব সহজেই চোরেরা গরু নিয়ে পালিয়ে যাচ্ছেন। তাই প্রতিটি ইউপি সদস্য স্থানীয়ভাবে এলাকায় পাহারার ব্যবস্থা করার অনুরোধ করা হয়েছে।

রুহিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: গুলফানুল ইসলাম  জানান,খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানদের লোকজন দিয়ে এলাকা পাহারা দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে। পাশাপাশি পুলিশের পাহারা জোরদার করা হয়েছে।

উল্লেখ্য, এক মাস ব্যবধানে ২০নং রুহিয়া পশ্চিম আনুমানিক ৮ টি গরু চুরি হয়েছে।

সম্পর্কিত