মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজ্ঞান মেলার উদ্বোধন অনুষ্ঠান

গোলাম রব্বানী,হরিপুর উপজেলা প্রতিনিধি:
“বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি” স্লোগানে
ঠাকুরগাঁওয়ের হরিপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলা এবং ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড মেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি)/২০২৪ দুপুর ১২:৩০ টায় হরিপুর উপজেলা পরিষদ হলরুমে এ মেলার শুভ উদ্বোধন করেন জনাব মোঃ মাজহারুল ইসলাম, মাননীয় সংসদ সদস্য ঠাকুরগাঁও-০২।

হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরিফুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফয়েজ মোহাম্মদ জামান ,সহকারী শিক্ষক, হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
জনাব মোঃ মাজহারুল ইসলাম, মাননীয় সংসদ সদস্য ঠাকুরগাঁও-০২।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ‍্যক্ষ জিয়াউল হাসান মুকুল।
আরও উদ্বোধনী মেলায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম আলমগীর, হরিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ আব্দুল লতিফ শেখ,
,উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুষ্প ও মহিলা ভাইস চেয়ারম্যান মোতাহারা পারভীন সুমি, জনাব মোঃ আব্দুল জলিল সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ হরিপুর উপজেলা শাখা জনাব মোঃ মনোয়ারুল ইসলাম রিপন যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ হরিপুর উপজেলা শাখা, মাধ্যমিক শিক্ষা অফিসার রায়হানুল ইসলাম মিঞা, ঠাকুরগাঁও জেলা পরিষদ সদস্যদ্বয় আনিসুজ্জামান শান্ত ও সাবিনা ইয়াসমিন রিপা,  উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ, বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীগন।

বিজ্ঞান উদ্ভাবনী মেলায় বিভিন্ন
স্কুলের ছাত্র-ছাত্রীগন এতে অংশগ্রহণ করেন। পরে অতিথিবৃন্দরা বিভিন্ন ষ্টল ঘুরে ঘুরে দেখেন।

এছাড়াও অংশগ্রহণকারী ষ্টলের মধ্যে উদ্ভাবনী বিজ্ঞান মেলায় শ্রেষ্ঠদের মধ্যে ১ম, ২য় ও ৩য় ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।

সম্পর্কিত