বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ঝালকাঠিতে ট্রাকচাপায় ১৪ জনের প্রাণহানি, চালক ও সহকারী গ্রেপ্তার

উত্তরবঙ্গ ডেস্ক: বরিশালের ঝালকাঠিতে বেপরোয়া গতির ট্রাকের চাপায় প্রাইভেট কার ও অটোরিক্সার ১৪ জন যাত্রী প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় ঘাতক ট্রাকের চালক ও সহকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) দুপুর দুইটার দিকে বরিশাল-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের পঞ্চম চীন-বাংলাদেশ মৈত্রী তথা গাবখান সেতুর পশ্চিম টোল প্লাজা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পরে বিকালে ঝালকাঠি গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ সদরের ছত্রকান্দা থেকে ট্রাকটির চালক ও সহকারীকে গ্রেপ্তার করে। ঝালকাঠি পুলিশ সুপার আফরুজুল হক টুটুল এ বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেপ্তার দুজন হলেন: চাপা দেওয়া ট্রাকের চালক আল-আমিন (২৯) ও তার সহকারী নাজমুল (২২)। চালক আল-আমিন ঝালকাঠি সদর উপজেলার বাসিন্দা। আর সহকারী নাজমুলের বাড়ি খুলনায়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা দুইটার দিকে সেতুর টোল প্লাজায় প্রাইভেট কারটি টোল দিচ্ছিল। এ সময় বেপরোয়া গতিতে একটি সিমেন্ট বোঝাই ট্রাক পেছন থেকে এসে গাড়িটির পেছনে থাকা তিনটি অটোরিক্সাসহ গাড়িটিকে চাপা দিয়ে সড়কের পাশের খাদে পড়ে যায়।

ঝালকাঠি সিভিল সার্জন এ এইচ এম জহিরুল ইসলাম জানান, ঘটনাস্থলেই আটজন মারা যান। পরে চিকিৎসাধীন অবস্থায় আরও ছয়জনের মৃত্যু হয়।১০ জনকে আশঙ্ককাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। চারজন ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ঝালকাঠির জেলা প্রশাসক ফারহা গুল নিঝুম বলেছেন, সরকারের পক্ষ থেকে নিহত পরিবারের জন্য মোট ৫ লাখ এবং আহতদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা করে দেয়া হবে। এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রুহুল আমীনকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে ট্রাকচাপায় নিহত প্রাইভেট কারের দুই বোনের পরিবারের ছয়জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন: রাজাপুর উপজেলার সাংগর গ্রামের বারেক হাওলাদারের মেয়ে নাহিদা আক্তার (২৭), জামাতা হাসিবুর রহমান (৩২), সন্তান তাকিয়া (৪), তাহমিদ (৮ মাস), সদ্য বিবাহিতা কন্যা নিপা (২২) ও জামাতা বিমান বাহিনীর সদস্য ইমরান হোসেন (২৬)।

এছাড়াও নিহতদের মধ্যে রয়েছেন গাবখানের সেলিম হাওলাদারের পুত্র নজরুল (৩৫), ওস্তাখান গ্রামের মান্নান মাঝির ছেলে শফিকুল মাঝি (৫০), ঝালকাঠির শেখেরহাটের নওপাড়ার আব্দুল হাকিমের ছেলে আতিকু রহমান সাদি (১১), কাঠালিয়ার তালগাছিয়ার ইব্রাহিমের মেয়ে নুরজাহান (৭), স্ত্রী তাহমিনা (২৫), রাজাপুরের উত্তর সাউথপুরের হাসিবুর রহমানের স্ত্রী সনিয়া বেগম (৩০), স্বরূপকাঠির রুহুল আমীন এবং টোল প্লাজার সামনের ভিক্ষুক শহিদুল ইসলাম (৪৫)।

ঝালকাঠি সদর থানার ওসি শহিদুল ইসলাম জানান, নিহতদের পরিচয় শনাক্ত শেষে স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

সম্পর্কিত