ডিসেম্বর ৮, ২০২২ ৭:৩৩ বিকাল



জয়মনি, মোংলাতে শুভ উদ্বোধন হল ওয়াইল্ডটিম কনজারভেশন বায়োলজি সেন্টার

  • ১৮/১২/১৯ শেখ রাফসান মোংলা বাগেরহাট প্রতিনিধি

KFW এর আর্থিক সহযোগিতায় IUCN এর Integrated Tiger Habitat Conservation Programme এর অন্তর্ভুক্ত WildTeam এর উদ্যোগে এই ট্রেনিং সেন্টার গড়ে তোলা হয়। এই ট্রেনিং সেন্টারে সুন্দরবনের বন্যপ্রানীর উপরগবেষণা ও বন্যপ্রাণী উদ্ধার ও সংরক্ষণে নিয়োজিত বিভিন্ন সংঘঠন এর প্রশিক্ষণ কর্মসূচীতে ব্যবহৃত হবে।
সকাল ১১ টায় উদ্বোধনি অনুষ্ঠান শুরু হয়, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি, সমাজ সেবক, আইন-শৃঙ্খলা বাহিনীর অফিসার ও সদস্য, কো-ম্যানেজম্যান্ট কমিটির সভাপতি ও সহ সভাপতি, ভিলেজ টাইগার রেসপন্স টিমের সদস্য, বাঘবন্ধু, টাইগার স্কাউট, স্থানীয় জনগণ, বিভিন্ন দেশ থেকে আগত বিদেশি অতিথিবৃন্দ, এছাড়াও ওয়াইল্ডটিমের চেয়ারম্যান, সিইও, প্রোগ্রাম অফিসার ও ফিল্ড কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্টানের শুরুতে অতিথিদের ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেয় টাইগার স্কাউটের সদস্যরা। অনুষ্ঠান পরিচালনা করেন ওয়াইল্ডটিমের কো-অর্ডিনেটর রেজভিন আক্তার।
শুভেচ্ছা বক্তব্যে ওয়াইল্ডটিমের সিইও ড. মোঃ আনোয়ারুল ইসলাম সবাইকে ধন্যবাদ জানান এই সেণ্টারের কাজে সহযোগিতা করার জন্য। আরও ধন্যবাদ জানান বিভিন্ন দেশ থেকে আগত অতিথিদের এই অনুষ্টানে অংশগ্রহণ করার জন্য । উক্ত অনুষ্ঠান টাইগার স্কাউট, বাঘবন্ধু, ভিটিআরটি দের প্রতিনিধিরা বন্যপ্রাণী সংরক্ষণে তাদের নিজ নিজ কর্মকান্ড তুলে ধরেন আর সেই সাথে তাদের এই কাজে ওয়াইল্ডটিমের সহযোগিতার প্রশংসা করেন। অতিথিরা ওয়াইল্ডটিমের বন্যপ্রাণী সংরক্ষণের এই প্রশংসনীয় কাজের কথা তুলে ধরেন। পরে ওয়াইল্ডটিমের চেয়ারম্যান, জনাব এনাম আল হক স্বাক্ষর দিয়ে এই সেন্টারের শুভ উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধন অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন স্থানীয় ইমাম।



Comments are closed.

      আরও নিউজ