বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জেলা পরিষদ উপনির্বাচনে প্রার্থীতা ফিরে পেলেন আবু বক্কর সিদ্দিক শ্যামল

এম এ কাহার বকুল,লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাট জেলা পরিষদ উপনির্বাচনে আদালতে রিট করার পর প্রার্থীতা ফিরে পেলেন জেলা আওয়ামিলীগের সদস্য, হাতীবান্ধা উপজেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক ও চেয়ারম্যান এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল।

এর আগে লালমনিরহাট জেলা পরিষদ উপনির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী ০৯ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও একটি রিট আবেদনের প্রেক্ষিতে উপনির্বাচন স্থগিত করেন হাইকোর্ট। কিন্তু গত ২৮ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের আপিল বিভাগ সেই রিট পিটিশনটি আট সপ্তাহের জন্য স্থগিত করেন। এবং আগামী ৩ মার্চ নির্বাচনের তারিখ ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার।
কোর্টের দেওয়া আদেশের প্রেক্ষিতে প্রার্থী আবু বক্কর সিদ্দিক শ্যামল আপিল করলে গত ২৮ ফেব্রুয়ারি শুনানি শেষে সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম বাংলাদেশ নিবাচন কমিশন সচিবালয়কে আবু বক্কর সিদ্দিক শ্যামলের উপনির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীতা হওয়ার নির্দেশ দেন।

সেই আদেশের প্রেক্ষিতে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় আগামী ৩ এপ্রিল লালমনিরহাট জেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে আবু বক্কর সিদ্দিক শ্যামলকে অনুমতি প্রদান করেন।

এবিষয়ে আবু বক্কর সিদ্দিক শ্যামল বলেন, জেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে লড়তে আমার আর কোন বাঁধা নেই। আজকে মনোনয়ন ফরম জমা দিয়েছি এবং জেলা রিটার্নিং কর্মকর্তা আমাকে মোবাইল ফোন প্রতীক বরাদ্দ দিয়েছে।

সম্পর্কিত