বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জেলা আনসার ভিডিপির ৭ম ধাপে ২১ দিনব্যাপী অস্ত্রসহ মৌলিক প্রশিক্ষণ

মাহিদুল ইসলাম ফরহাদ,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃচাঁপাইনবাবগঞ্জ পৌর শহরে বৃহস্পতিবার (২১ মার্চ) ১১ টায় বেলেপুকুরে জেলা আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ড কার্য্যালয়ের হলরুমে অনুষ্ঠিত প্রশিক্ষণ ক্লাসে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন।

জেলা আনসার ভিডিপির জেলা কমান্ড্যান্ট মো. শরিফুল ইসলাম এর সভাপতিত্বে প্রশিক্ষণ ক্লাসে আরো উপস্থিত ছিলেন,জেলা সহকারী কমান্ড্যান্ট মো. হুমায়ুন কবির, জেলা আনসার ও ভিডিপির সার্কেল আ্যডজুট্যান্ট সেলিম রেজাসহ অন্যরা।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় এই বাহিনীর সদস্যদের নিষ্ঠার সাথে কাজ করে যাওয়ার আহব্বান জানান।

বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আনসার ভিডিপিকেও স্মার্ট বাহিনী হিসাবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।

গ্রাম পর্যায়ে আইন শৃঙ্খলা রক্ষা, মাদক চোরাচালান রোধ, সুষ্ঠু নির্বাচনে সহযোগিতা করতে বাহিনীর কর্মকর্তা ও প্রশিক্ষনার্থীদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে আহবান জানান তিনি। এসময় তিনি মহান মুক্তিযুদ্ধ চলাকালীন তাঁর অভিজ্ঞতার বিভিন্ন দিক তুলে ধরেন প্রশিক্ষনার্থীদের সামনে।

উল্লেখ্য যে, গত ৬ মার্চ থেকে ৭ম ধাপের এই প্রশিক্ষণে জেলার বিভিন্ন উপজেলার ১০০ জন যুবক অস্ত্রসহ মৌলিক প্রশিক্ষণে অংশগ্রহণ করছে।

সম্পর্কিত