বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জানা গেল কবে হবে প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা

নিউজ ডেস্ক:সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের পরীক্ষা হবে মার্চের চতুর্থ সপ্তাহে। তবে এখনও দিনক্ষণ ঠিক হয়নি বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক অধিদপ্তরের পলিসি অ্যান্ড অপারেশনস বিভাগের একজন কর্মকর্তা বলেন, ‘প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষার সম্ভাব্য তারিখ ২২ মার্চ। তবে এটি এখনও চূড়ান্ত নয়।’

তৃতীয় ধাপের পরীক্ষার বিষয়ে জানতে চাইলে পলিসি অ্যান্ড অপারেশনস বিভাগের পরিচালক মনীষ চাকমা কালবেলাকে বলেন, ‘মার্চের চতুর্থ সপ্তাহে প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা নেওয়া হবে। তবে দিনক্ষণ এখনও ঠিক হয়নি।’

এদিকে, নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজে পাঠানো একটি চিঠি কালবেলার হাতে এসেছে। তবে এটি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে পাঠানো হয়েছে কিনা তা নিশ্চিত নয়। সেখানে উল্লেখ রয়েছে, আগামী শুক্রবার (২২ মার্চ) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজ কেন্দ্রেও অনুষ্ঠিত হবে। পরীক্ষা গ্রহণের জন্য এর আগে এ কলেজ থেকে কেন্দ্রসচিবসহ তিনজন কর্মকর্তার নাম পাঠানো হয়েছিল। ওই তিনজন কর্মকর্তা আগামী ২২ মার্চ ওই কলেজে কর্মরত থাকবেন।

এই চিঠির বিষয়ে জানতে চাইলে মনীষ চাকমা বলেন, এটি সঠিক চিঠি নয়। এমন কোনো চিঠি নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজে পাঠানো হয়নি।

গত বছরের ১৮ জুন তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলো থেকে সহকারী শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এ ধাপে আবেদন করেছেন দুই বিভাগের তিন লাখ ৪৯ হাজার ৪৩৮ জন চাকরিপ্রার্থী।

সম্পর্কিত