নভেম্বর ২৬, ২০২২ ৩:১৭ বিকাল



জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে ভূরুঙ্গামারীতে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

জাকির হোসেন,কুড়িগ্রাম প্রতিনিধিঃ

জাতীয় কন্যা শিশু দিবস ২০১৯ উপলক্ষে, কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারীতে আয়োজন করা হয়েছে, মাধ্যমিক পর্যায়ে মেয়ে শিশুদের বিতর্ক প্রতিযোগিতা ২০১৯। আজ কাশিম বাজার উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় বিতর্ক প্রতিযোগিতার ১ম পর্বের শেষ রাউন্ড। আজকে যে দুটি দল অংশ গ্রহণ করেছে তারা হলো,কাশিম বাজার উচ্চ বিদ্যালয় ও বলদিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়। আজকের বিতর্কের বিষয় ছিলো বাল্য বিবাহ মেয়ে শিশুর ভবিষ্যৎ উন্নয়নে একমাত্র অন্তরায়। বিতর্ক প্রতিযোগিতা বিচারকের দায়িত্বে ছিলেন মতিয়ার রহমান, প্রভাষক বলদিয়া কলেজ, জাকির হোসেন,নির্বাহী সম্পাদক, তরঙ্গ সাহিত্য পত্রিকা ও জাহাঙ্গীর আলমসদস্য, তরঙ্গ সাহিত্য ফোরাম।

উপজেলার দশ ইউনিয়নের মাধ্যমিক পর্যায়ের মেয়ে শিশুদের নিয়ে এ বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছে। ভূরুঙ্গামারী উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের সার্বিক সহযোগিতায় ৩০ সেপ্টেম্বর প্রথম পর্বের বিতর্ক প্রতিযোগিতা শুরু হয় এবং আজকের বিতর্কের মাধ্যমে ১ম পর্বের বিতর্কের সমাপ্তি ঘটে।

আরডিআরএস বাংলাদেশ এর আয়োজনে বিবিএফজি ( বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস) ও তরঙ্গ সাহিত্য ফোরাম ভূরুঙ্গামারীর সহযোগিতায় উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৩৫টি বিদ্যালয় ও দাখিল মাদ্রাসার ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে। প্রথম পর্বের প্রতিযোগিতা ইউনিয়ন ভিত্তিক হবে। ইউনিয়ন পর্যায়ের চ্যাম্পিয়নদের নিয়ে উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং উপজেলার চ্যাম্পিয়ন দল জেলা পর্যায়ের প্রতিযোগিতা অংশগ্রহণ করবে। পর্যায়ক্রমে বিভাগ ও জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতা শেষে উভয় দলের মধ্যে শিক্ষা উপকরণ ও পরিবেশ বান্ধব গাছ প্রদান করা হয়।



Comments are closed.

      আরও নিউজ