সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

জমে উঠেছে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট

বদরুল ইসলাম জামিলঃ  গত মঙ্গলবার ৬ ফেব্রুয়ারী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে শুরু হয় আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট। এতে অংশ নেয় ঢাবি, রাবি,চবি এবং বুয়েট ও রুয়েটসহ দেশর স্বনামধন্য ২৬টি বিশ্ববিদ্যালয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস জুড়ে এখন উৎসবমুখর পরিবেশ। চারিদিকে শুধু হই-হই রৈ-রৈ বিরাজমান। বুয়েট, রুয়েটের মতো টিমকে হারিয়ে রাবি ক্রিকেট টিম এখন ঢাবির সাথে ফাইনালে অংশ নিবে। অন্যদিকে ঢাবি ক্রিকেট টিম সেমিফাইনালে ইবি-কে হারিয়ে আজ ফাইনালে অংশ নিবে।

আজ মঙ্গলবার ১২ ফেব্রুয়ারি দুপুর ১২ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। দুই টিমের হাড্ডাহাড্ডি লড়াইয়ে চূড়ান্ত করা হবে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ এর চূড়ান্ত বিজয়ী। গতবারের চ্যাম্পিয়ন রাজশাহী বিশ্ববিদ্যালয় টিম ই এবার বিজয়ী হবে নাকি শতবর্ষ পেরিয়ে আসা ঢাকা বিশ্ববিদ্যালয় টিম সেই বিজয়টা ছিনিয়ে নিবে? সবার মুখে একই প্রশ্নের ছড়াছড়ি।

টুর্নামেন্ট সম্পর্ক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) তাঁর বক্তব্যে বলেন, একটি সুস্থ সমাজ গড়ে তুলতে সুস্থ ও প্রাণবন্ত তরুণ প্রজন্ম প্রয়োজন। সুস্থ ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে দিয়ে অংশগ্রহণকারী দলের সদস্যদের মধ্যে পারস্পরিক সম্প্রীতি ও খেলোয়াড়সুলভ প্রতিযোগিতার মনোভাব বৃদ্ধি পাবে। এর মাধ্যমে তারা নেতিবাচক দিকগুলো এড়িয়ে আগামী দিনের সুশৃঙ্খল জাতি গঠনে ভূমিকা পালন করবে।

সম্পর্কিত