বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

জবি শিক্ষার্থী অবন্তিকার আত্নহত্যার প্ররোচনার ঘটনার প্রতিবাদে মানববন্ধন

প্রতিনিধি, কুড়িগ্রাম:জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার প্ররোচনার ঘটনার প্রতিবাদে বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখা প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে। বৃহস্পতিবার(২১ মার্চ) সকাল ১১ টায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে দাঁড়িয়ে তাঁরা এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।
প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে লিগ্যাল এইড সম্পাদক ঝুমা ঘোষের সঞ্চলনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি রওশন আরা চৌধুরী, সহ-সভাপতি মাধুবালা দেব, সাধারণ সম্পাদক প্রতিমা চৌধুরী, স্বাস্থ্য ও সমাজকল্যাণ সম্পাদক মালা দেব।

মানববন্ধনে বাংলাদেশ মহিলা পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র রায়হান সিদ্দিকী আম্মান এবং সহকারী প্রক্টর দ্বীন ইসলাম কর্তৃক অবন্তির আত্নহত্যার প্ররোচনার নিন্দা জানান। এসময় তাঁরা দাবী করেন, দীর্ঘদিন থেকে অবন্তিকে উত্যক্ত করা হয়েছিল এবং এ বিষয়ে সে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে কয়েকবার অভিযোগ করেছিল। কিন্তু প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বহীনতা অবন্তিকাকে আত্মহত্যার দিকে ঠেলে দিয়েছে।
বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক প্রতিমা চৌধুরী বলেন, আমাদের শিক্ষার্থীরা তাদের শিক্ষকদের কাছে অনিরাপত্তায় ভুগছে। যে শিক্ষকের কাছে আমাদের মেয়েদের পাঠাচ্ছি তাদের কাছেই যৌন হয়রানির শিকার হচ্ছে। অবন্তি বিচারের আশায় অভিযোগ করেও কোন বিচার পায়নি। অবশেষে সে আত্নহত্যার পথ বেচে নিয়েছে। আমরা শিক্ষাঙ্গনে সুষ্ঠু পরিবেশ চাই। আমরা নারীদের নিরাপত্তা চাই। আমরা অবন্তির আত্নহত্যা প্ররোচনায় অভিযুক্ত ব্যক্তিদের উপযুক্ত শাস্তির দাবী জানাই।

সম্পর্কিত