বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চিলমারীতে এইচএসসিতে ছেলেদের পেছনে ফেলে এগিয়ে মেয়েরা

মিজানুর রহমান মিজান, স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারীতে এবারো উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরিক্ষায় চিলমারী সরকারী কলেজের ছেলেদের পেছন ফেলে এগিয়ে গেছে গোলাম হাবিব মহিলা ডিগ্রী কলেজ। এরপর পরই স্থান করে নিয়েছে চিলমারী মহিলা কলেজ। বরাবরই চিলমারী সরকারী কলেজে প্রত্যাশিত ফলাফল থাকে না। এর কারণ হিসেবে ধারণা করা হচ্ছে, পাঠদান নিয়মিত না হওয়া সহ ছাত্রদের উপস্থিতির সংখ্যা কম থাকায়। প্রতিবছর অন্য প্রতিষ্ঠানের তুলনায় অনেকটাই পিয়েছে পড়েন এই প্রতিষ্ঠানটি। পাশাপাশি চিলমারী মহিলা ডিগ্রী কলেজ কিছুটা ভালো ফলাফল করলেও তুলনামূলক ভাবে গোলাম হাবিব মহিলা ডিগ্রী কলেজের থেকে অনেকাংশে পেছনেই অবস্থান।
রোববার সারাদেশে এইচএসসি ও সমমানের পরিক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।
এতে চিলমারীতে সর্বমোট জিপিএ-৫ পেয়েছেন ১৪ জন। এর মধ্যে গোলাম হাবিব মহিলা ডিগ্রী কলেজে ১১ জন, চিলমারী মহিলা ডিগ্রী কলেজে ২ জন ও সর্বনিম্ন অবস্থানে চিলমারী সরকারী কলেজে ১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।
গোলাম হাবিব মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. জাকির হোসেন জানান, পিছিয়ে পড়া চিলমারী উপজেলা থেকে এসএসসি পরিক্ষায় ভালো ফলাফল করা শিক্ষার্র্থীরা বাইরের বিভিন্ন প্রতিষ্ঠানে ভর্তি হয়। যারা চিলমারীতে পড়াশোনার জন্য আমাদের কলেজে ভর্তি হয় তাদের ফলাফল ভালো করার জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। আগামীতে আরও ভালো করব ইনশাআল্লাহ।

সম্পর্কিত