শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

চিলমারীতে ইজিপিপি’র শ্রমিক দিয়ে ইউপি চেয়ারম্যানের বাড়ীতে মাটি ভরাট

মিজানুর রহমান মিজান, স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারীতে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী(ইজিপিপি)’র শ্রমিক দিয়ে অষ্টমীরচর ইউনিয়নের চেয়ারম্যানের বাড়ীতে মাটি ভরাট করার অভিযোগ উঠেছে।
জানাগেছে,২০২৩-২৪ অর্থ বছরে হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী(ইজিপিপি)’র কাজ শুরু হয় ১২নভেম্বর যা চলবে আগামী জানুয়ারী মাসের ৭তারিখ পর্যন্ত। এই কর্মসূচীর আওতায় উপজেলার অষ্টমীরচর ইউনিয়নে ৪৪২জন শ্রমিক কাজ করে। সরকারী এবং জনহিতকর কাজের জন্য প্রকল্প তৈরী করে অগ্রাধিকার ভিত্তিতে সে কাজ করার লক্ষ্যে ইজিপিপি প্রকল্প দেয়া হয়। নিয়ম-নীতির তোয়াক্কা না করে উপজেলার অষ্টমীরচর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেনের ছেলে আশরাফুলের বাড়ীতে (মুদাফৎ কালিকাপুর এলাকায়)ইজিপিপি’র শ্রমিক দিয়ে মাটি ভরাটের কাজ করানোর অভিযোগ উঠেছে।
এলাকাবাসী জানায়,প্রায় ১শ শ্রমিক দুই দিন ধরে আশরাফুলের বাড়ীর উঠান এবং বাড়ীর ভিতরে মাটি ভরাটের কাজ করছে। ইউনিয়নের ২নং মুদাফৎ কালিকাপুর ওয়ার্ডের ইউপি সদস্য মো.আব্দুল হালিম জানান,চেয়ারম্যানের ছেলের বাড়ীর সামনের রাস্তায় ভেঙ্গে যাওয়ার ইজিপিপি’র ৮০জন শ্রমিক দিয়ে সামান্য মাটি ভরাট করা হয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো.আতিকুর রহমান জানান,অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী(ইজিপিপি)’র শ্রমিক দিয়ে কাহারো ব্যাক্তিগত বাড়ী মাটি ভরাটের কোন সুযোগ নেই।এ কাজ করা সুযোগ নেই, কেউ ফাকি দিয়ে এরকম কাজ করলে তা অনিয়ম।
অষ্টমীরচর ইউপি চেয়ারম্যান মো.সোহরাব হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।
উপজেলা নির্বাহী অফিসার মো.মিনহাজুল ইসলাম বলেন, অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী (ইজিপিপি)’র শ্রমিক দিয়ে চেয়াম্যানের বাড়ীতে মাটি ভরাটের বিষয়টি আমার জানা নেই। খোজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত