রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

চিকিৎসা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

নিউজ ডেস্কঃ

দীর্ঘ ১৫ দিন চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বুধবার (১ নভেম্বর) সন্ধ্যা ৬টায় রাষ্ট্রপতি ও তার স্ত্রী রেবেকা সুলতানাকে বহনকারী বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-৫৮৫ ঢাকায় অবতরণ করে।

মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, কূটনৈতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পররাষ্ট্র সচিব, জননিরাপত্তা সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), সচিব ড. থেকরাষ্ট্রপতির কার্যালয়, বাংলাদেশে সিঙ্গাপুরের কনসাল শিলা পিল্লাই, সংশ্লিষ্ট ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা রাষ্ট্রপতিকে বিমানবন্দরে স্বাগত জানান। ১৬ অক্টোবর রাষ্ট্রপতি বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিঙ্গাপুরের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করেন। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর, সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের একজন বিশিষ্ট কার্ডিয়াক সার্জন ডাঃ কফিডিস থিওডোরোসের তত্ত্বাবধানে ১৮ অক্টোবর রাষ্ট্রপতির বাইপাস সার্জারি সফলভাবে সম্পন্ন হয়।

অস্ত্রোপচারের পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসকদের নিবিড় পরিচর্যায় থাকার পর রাষ্ট্রপতিকে কেবিনে স্থানান্তর করা হয়। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় ২৫ অক্টোবর হাসপাতাল থেকে হোটেলে ফেরেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

হাঁটাচলা ও স্বাভাবিক কাজকর্ম ছাড়াও রাষ্ট্রপতির পরামর্শ অনুযায়ী হোটেল থেকে অফিসিয়াল কার্যক্রম সম্পন্ন করেন।

অস্ত্রোপচারের পর রাষ্ট্রপতির চিকিৎসা ও শারীরিক অবস্থা পর্যালোচনার জন্য গঠিত চিকিৎসকদের বোর্ড সভায় রাষ্ট্রপতির বিভিন্ন রিপোর্ট ও শারীরিক অবস্থা বিবেচনা করা হয়। সাহাবুদ্দিন ১ নভেম্বরের মধ্যে আকাশপথে ভ্রমণ করতে পারবেন বলে মত প্রকাশের পরিপ্রেক্ষিতে দেশে ফিরে আসেন।

সম্পর্কিত