বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

মাহিদুল ইসলাম ফরহাদ,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃসারা দেশের মত অনাবৃষ্টি ও দাপদাহে পুড়ছে রাজশাহী বিভাগের ছোট্ট একটি জেলা চাঁপাই নবাবগঞ্জ। বৃষ্টির পানির অভাবে মাঠ-ঘাট ফেটে চৌচির অবস্থায় আমের রাজধানী খ্যাত চাঁপাই নবাবগঞ্জের আমের গুটি ঝড়ে পড়তে দেখা যাচ্ছে।

বুধবার (২৪ এপ্রিল) চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ সীমান্তবর্তী এলাকার স্থানীয় তরুণ যুব সমাজের আয়োজনে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়।

বৃষ্টির পানি চেয়ে মহান আল্লাহর দরবারে সাহায্য চেয়ে চাঁপাইনবাবগঞ্জে ইস্তিসকার নামাজ আদায় করা হয়। নামাজ শেষে আল্লাহর দরবারে হাত তুলে মোনাজাত করে সহস্রাধিক মানুষ। নামাজ শেষে গরম থেকে মুক্তি, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য মহান আল্লাহপাকের রহমত কামনা করে দোয়া করা হয়। হাফিজিয়া মাদ্রাসার ছাত্র ও শিক্ষকসহ শাহবাজপুর এলাকার সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

নামাজে অংশ নেয়া মুসল্লি মনিরুল তরিকুল ইসলাম বলেন, গত দুই সপ্তাহ থেকে তীব্র দাবদাহ বইছে। প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ মানুষজন। এছাড়াও আমের গুটির জন্য মারাত্মক ভয়ংকর এই আবহাওয়া। এই মুহূর্তে বৃষ্টির পানির ভীষণ দরকার। তাই মহান সৃষ্টিকর্তার নিকট বৃষ্টির পানি চেয়ে ইস্তিসকার নামাজ আদায় ও মোনাজাত করেছেন তিনি।

মাওলানার হুমায়ুন কবিরের ইমামতিতে ইস্তিসকার দুই রাকাত নামাজ আদায় শেষে বৃষ্টির জন্য মুসল্লিদের নিয়ে সৃষ্টিকর্তার দরবারে দুহাত তুলে মোনাজাত পরিচালনা করেন তিনি। সেইসঙ্গে দেশ ও জাতির মঙ্গল কামনা ও সকল মুসলমানদের জন্য দোয়া করা হয়।

সম্পর্কিত