বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি

চাঁপাইনবাবগঞ্জে ১২কেজি বিস্ফোরক দ্রব্য উদ্ধার

মাহিদুল ইসলাম ফরহাদ ,চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জ রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি তেলকুপি সিমান্তে ২টি প্লাস্টিকের বস্তায় ১২ কেজি বিস্ফোরক দ্রব্য উদ্ধার করেছে বিজিবি।

রোববার (৩১ ডিসেম্বর) চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ শাহাবাজপুর ইউনিয়নের তেলকুপি সিমান্তে অভিযান চালিয়ে বিস্ফোরক উদ্ধার করা হয়।

রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানায় বিজিবি’র মহাপরিচালকের নির্দেশনায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতিকে অস্থিতিশীল করার লক্ষ্যে বিস্ফোরক দ্রব্যের একটি চালান রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) সীমান্ত এলাকা দিয়ে প্রবেশ করবে বলে গোয়েন্দা তথ্যের মাধ্যমে অধিনায়ক জানতে পারেন। সে পরিপ্রেক্ষিতে ব্যাটালিয়নের তেলকুপি বিওপির হাবিলদার ফিরোজ আহমেদের নেতৃত্বে একটি চৌকষ টহল দল বাংলাদেশের অভ্যন্তরে ২ জন ব্যক্তি ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের সময় বিজিবি টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করলে ২টি প্লাস্টিকের বস্তা ফেলে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে বস্তা দুটি তল্লাশী করে ১২কেজি বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন সিমান্ত এলাকায় অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক, মাদক, চোরাচালানের বিরুদ্ধে বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে বলে এ-সব তথ্য জানায়।

সম্পর্কিত