শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

চাঁপাইনবাবগঞ্জে রাইস মিল মালিক গ্রুপের সংবাদ সম্মেলন

মাহিদুল ইসলাম ফরহাদ,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: সাম্প্রতিক সময়ে চালের বাজার অস্থির শীর্ষক প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় সংবাদ প্রকাশিত হচ্ছে তা পুরোপুরি সত্য নয়। মিল-মালিক গ্রুপের যৌথ সংবাদ সম্মেলনে তারা জানায় সারাবছরে বিভিন্ন সময় ধানের দাম উঠানামা করে। তবে মিল-মালিকরা সহনীয় মূল্যে চাল সরবরাহ করে থাকে। কিন্তু চাঁপাইনবাবগঞ্জের মুনজুর ও সাগর অটো রাইস মিল এবং অন্যান্য মিলারদের নামে ঢাকা থেকে অপপ্রচার করা হয়েছে এটি সত্য নয়। ইতোমধ্যে চাল মালিক গ্রুপ তার কারণ উল্লেখ করে জেলা প্রশাসনকে জানান। জেলা প্রশাসনের সাথে মিটিং করে ইতোমধ্যে চালের বাজার সহনীয় রাখতে সুলভ মূল্যে চাল বিক্রির বাজার দর অর্থাৎ চালের মূল্য নির্ধারণ করে প্রত্যেকটি মিলে ব্যানার ঝুলানো হয়েছে বলে জানান তারা।

 

শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে দি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্টি’র সম্মেলন কক্ষে জেলা চাউল কল মালিক গ্রুপের আয়োজনে এক সংবাদ সম্মেলন করে এসব কথা জানায়।

তারা আর-ও জানায়, বর্তমানে বাজারে চালের দাম সহনীয় পর্যায়ে রয়েছে এবং থাকবে। বাজারে কোন চালের দাম অতিরিক্ত হয়নি বা অস্থিরতা সৃষ্টিও হয়নি। তবে চাউল মালিকের কাছ থেকে কম দামে চাউল কিনে কিছু পাইকারী ব্যবসায়ী ও খুচরা বিক্রেতারা বাজারে বেশী দামে চাল বিক্রি করছে বলে এসব জানান।

 

এসময় উপস্থিত ছিলেন জেলা চাল কল মিল মালিক গ্রুপের সহ-সভাপতি আনোয়ার হোসেন, নবাব গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর আকবর হোসেন, মোজাম্মেল হক অটো রাইস মিলের চেয়ারম্যান হারুনুর রশিদ হারুন, এরফান গ্রুপের জেনারেল ম্যানেজার সাইফুল ইসলাম, ফারুক অটো রাইস মিলের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হোসেন, আতিক অটো রাইস মিলের ব্যবস্থাপনা পরিচালক মফিজ উদ্দিনসহ অন্যান্য মিলারগণ।

 

প্রসঙ্গগত উল্লেখ্য, গতকাল ২৫ জানুয়ারি চালের বাজার নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক অংশীজনদের সাথে চাল ব্যবসায়ীগণ ও খাদ্য মন্ত্রণালয়ের সচিব ইসমাইল হোসেনের সাথে মতবিনিময় সভা করে চালের সঠিক দাম ও মূল্য ঠিক রয়েছে বলে অবগত করেছিলেন তারা।

সম্পর্কিত