বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন

মাহিদুল ইসলাম ফরহাদ,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ“স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তার স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন উপলক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট একেএম গালিভ খাঁন।
আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সহিদ (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ তাছমিনা খাতুনসহ সংশ্লিষ্ট সরকারি দপ্তরের প্রধানগণ, ভোক্তা অধিকার সুরক্ষায় নিয়োজিত বিভিন্ন অংশীজন এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ক্যাবের সভাপতি আব্দুর রহিম, চেম্বারের প্রতিনিধি আলহাজ্ব মসিউল করিম বাবু প্রমুখ।
ডিসি গালিভ খাঁন জানায় ভোক্তার অধিকার ঠিক রাখতে বর্তমান সরকার সার, বিদ্যুৎ এ ভর্তুকি দিচ্ছেন। রমজানে দ্রব্যমূল্যের দাম না বাড়ানোর আহ্বান জানিয়ে খাবারের গুনগত মান ঠিক রাখার কথা বলেন। এছাড়াও ব্যবসায়ীদের সঠিক মূল্য নির্ধারণ সহ ভোক্তা কোন ভাবেই প্রতারণার শিকার না হয় বলে এসব কথা বলেন।

সম্পর্কিত