বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে লাইসেন্স বিহীন ব্যবসায়ীকে অর্থদণ্ড

মাহিদুল ইসলাম ফরহাদ,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ গোমস্তাপুরের রহনপুরে সাপ্তাহিক সোমবারের হাটে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করা হয।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার বৃহত্তম সাপ্তাহিক সোমবারের হাটে প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের ন্যায্য মূল্যে বিক্রি ও বাজারে স্বাস্থ্যকর পরিবেশে পণ্য বিক্রির লক্ষ্যে এই অভিযান পরিচালনা করা হয় । রহনপুর বড় বাজারে সাপ্তাহিক হাটে চাল, পেঁয়াজ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মূল্য এবং খোলা পরিবেশে খাবার বিক্রির ক্ষেত্রে সচেতনতার লক্ষ্যে বাজার তদারকি করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিশাত আনজুম অনন্যা। ঘুরে ঘুরে বাজার পরিদর্শনের সময় লাইসেন্স ছাড়া কৃষিজাত পণ্য মজুদ ও বিপণনের দায়ে নাদেরাবাদ গ্রামের নজরুল ইসলামকে কৃষি বিপণন আইন ২০১৮ এর ৭ ধারার অপরাধে ১৯ ধারায় ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয।

অন্য ব্যবসিকদের দেশের প্রচলিত আইন মেনে ন্যায্য মূল্যে পণ্য বিক্রির কথা ব্যবসায়ীদের বলেন। তিনি এক প্রতিক্রিয়ায় বলেন, আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে কোন ব্যবসায়ী যেন অবৈধ পন্থায় ব্যবসা করতে না পারেন সেই লক্ষ্যে এই ধরনের অভিযান ও তদারকি অব্যাহত থাকবে। সেই সাথে সকল সচেতন মহলের সহযোগিতা কামনা করেন।

সম্পর্কিত