বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চলতি সপ্তাহে পূর্ণাঙ্গ কমিটি পেতে চলেছে বেরোবি ছাত্রলীগ

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশ ছাত্রলীগের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখার ১৫১ সদস্যবিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি প্রকাশ পেতে চলেছে চলতি সপ্তাহে।

ছাত্রলীগের গঠনতন্ত্রের ১০(খ) ধারা মোতাবেক ২০২২ সালের ৩১ জুলাই বেরোবিতে ছাত্রলীগের ২৭ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষিত হয়। পরে বেরোবি শাখা ছাত্রলীগ জেলা শাখার মর্যাদা পায়। উক্ত গঠনতন্ত্র অনুসারে জেলা শাখাগুলোর কার্যকাল এক বছর হওয়ায় গত ৩০ জুলাই, ২০২৩ তারিখে শেষ হয় সভাপতি ও সাধারণ সম্পাদক পোমেল বড়ুয়া ও শামীম মাহফুজের নেতৃত্বাধীন বর্তমান কমিটির মেয়াদ। তবে মেয়াদ শেষ হওয়ার ৭ মাস পরেও পূর্ণাঙ্গ কমিটি গঠিত না হওয়ায় পদবঞ্চিত নেতাকর্মীদের মাঝে হতাশা দেখা দেয়। পাশাপাশি নানা মহলে তীব্র সমালোচনার সৃষ্টি হয়।

এ বিষয়ে সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা রফিকুল ইসলাম সবুজের কাছে জানতে চাইলে বলেন, নানা ব্যস্ততায় বেরোবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হয়নি। সম্প্রতি ১৫১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি পাস হয়েছে। কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এ সপ্তাহেই পূর্নাঙ্গ কমিটি প্রকাশ করা হবে। এ সময় নবীনদের সমন্বয়ে এবার একটি যোগ্য কমিটি প্রকাশিত হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ৬ নভেম্বর কেন্দ্রীয় ছাত্রলীগ বেরোবি শাখার ১২১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়। এরপর প্রায় ১০ বছর পেরিয়ে গেলেও আর কোনো পূর্ণাঙ্গ কমিটির মুখ দেখেনি বেরোবি ছাত্রলীগ।

সম্পর্কিত