বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে জায়েদ খানের সদস্যপদ বাতিল

বিনোদন ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে চিত্রনায়ক জায়েদ খানের সদস্যপদ বাতিল করা হয়েছে। শনিবার (২ মার্চ) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বার্ষিক বনভোজনে এ তথ্য জানান চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু। শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে তিনি প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন।

খসরু জানান, বনভোজনের শুরুতে শিল্পী সমিতির দ্বি-সাধারণ সভায় সাধারণ সম্পাদকের প্রতিবেদনে ৯ নম্বর একটি বার্তায় জায়েদ খানের সদস্যপদ বাতিলের ঘোষণা দেয়া হয়।

 

ঘোষণাপত্রে জানানো হয়, কোনরূপ সাংগঠনিক দূর্বলতা না পেয়ে জায়েদ খান ব্যক্তিগত আক্রোশে ধারাবাহিকভাবে চলচ্চিত্র শিল্পী সমিতিসহ সাধারণ সম্পাদকের নামে মিথ্যা, মনগড়া, কুরুচিপূর্ণ কল্পকাহিনী সাংবাদিক সম্মেলন, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করায় গত বছরের ২ এপ্রিলের সভায় সর্বসম্মতিক্রমে জায়েদ খানের সদস্যপদ বাতিল করা হয়েছে।

এদিকে, সদস্যপদ বাতিলের পাশাপাশি শনিবার অনুষ্ঠিত হওয়া শিল্পী সমিতির বার্ষিক বনভোজনে দাওয়াত পাননি জায়েদ খান। এতে হতাশা প্রকাশ করেছেন আলোচিত এই চিত্রনায়ক।

গণমাধ্যমে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, আমি শিল্পী সমিতির তিনবারের নির্বাচিত সাধারণ সম্পাদক। অথচ সমিতির বনভোজনে আমাকে কোনো কার্ড পাঠানো হয়নি। এমনকি কেউ ফোন দিয়েও এ বিষয়ে আমাকে বলেনি। এতে বর্তমান কমিটি সংকীর্ণ মানসিকতার পরিচয় দিয়েছে।

সম্পর্কিত