বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

গ্রামের ৫’শ পরিবার পেলো ঈদ উপহার

কুড়িগ্রাম প্রতিনিধিঃকুড়িগ্রামের সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের কয়েকটি গ্রামের ৫০০ টি পরিবারের মাঝে একটি সামাজিক সংগঠনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

শুক্রবার(৫ এপ্রিল) সকালে ভোগডাঙ্গা ইউনিয়নের উত্তর কুমোরপুর গ্রামের ডুংডুংগির হাট বাজারে ‘সেবা মূলক বন্ধু সংগঠনের’ আয়োজনে এই ঈদ উপহার বিতরণ করা হয়। উপহারের প্রতি প্যাকেটে ছিলো উন্নত মানের লাচ্চা, চিনি, সেমাই ও প্যাকেটজাত দুধ। পাশাপাশি নিকটস্থ একটি এতিমখানার ১১ জন এতিম শিশুকে নতুন পোশাক বিতরণ করা হয়।

সুখান দিঘি গ্রাম থেকে ঈদ উপহার নিতে এসেছেন ষাটোর্ধ জবেদা বেওয়া। উপহার গ্রহণের পর তিনি বলেন, ‘মুই ম্যালা খুশি। হামার গুল্যার দেখি কায়ও দ্যাখেনা। কাইল রাইতত বাড়ি যায়য়া মোক স্লিপ দিয়্যা আসছে। ঈদের দিনে সেমাই খাওয়া নিয়্যা আর চিন্তা থাকিল না।’

ডুংডুংগির হাট এলাকা থেকে উপহার নিতে এসেছেন মজিফুল ইসলাম(৪৭)। তিনি বলেন, ঈদের দিনে গোস্ত কিনতে গেলে সেমাই কেনার ট্যাকা থাকেনা। এখন বাড়ির সবাই মিলে গোস্ত আর সেমাই দুটাই খাবার পামো। যামরা দিলেন তামার গুল্যাক ম্যালা ধন্যবাদ।

৫’শ পরিবারের মাঝে ঈদ উপহার প্রদানের আয়োজক সংগঠনের( সভাপতি ও বাংলাদেশ পুলিশের সদস্য মো. বিপ্লব হোসেন বলেন, স্থানীয় বন্ধুবান্ধবদের উদ্যোগে এই বছরেই সংগঠনটি গড়ে তোলা হয়। এলাকার সুবিধাবঞ্চিত মানুষদের মৌলিক অধিকারগুলো নিশ্চিত করার উদ্দেশ্যে আমরা এটি গড়ে তুলেছি।

সংগঠনটির অন্যতম সদস্য মো. আমীর হোসেন বলেন, ঈদুল ফিতরকে কেন্দ্র করে সংগঠনের পক্ষ থেকে প্রতিদিনই আমরা সাধারণ মানুষদের জন্য ইফতারের আয়োজন করে আসছি। পাশাপাশি আশেপাশের গ্রামের সুবিধাবঞ্চিতদের জন্য ঈদ উপহার বিতরণ করলাম। পাশাপাশি আগামীতে এমন উদ্যোগের ধারাবাহিকতা ধরে রাখার প্রতিশ্রুতি দেন তিনি।

সম্পর্কিত