শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

গোসাইরহাটে নদীতে ১০০কেজি মা ইলিশ জব্দের পর এতিমখানায় বিতরণ

গোসাইরহাট(শরীয়তপুর)প্রতিনিধি

শরীয়তপুর গোসাইরহাটে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকারের দায়ে দুইজনকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে একটি ইলিশ ধরার কাজে ব্যবহার করা ইঞ্জিল চালিত টলার ২ হাজার মিটার নিষিদ্ধ জাল ও ১০০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। আটককৃতরা হলেন রসিদ মাঝীর ছেলে মাকসুদ মাঝী (৪০), ইমান হোসেন মীরের ছেলে মাসুদ মীর (২৫) চরজালালপুর মরন চাকিদারের কান্দি ৮নং ওয়ার্ড আলাওলপুর ইউনিয়ন থেকে মা ইলিশ নদী থেকে শিকার করে বেচাকেনার সময় তাদেরকে হাতেনাতে আটক করে প্রশাসন।

ইলিশের প্রজনন মৌসুম নিশ্চিত করতে মা ইলিশ রক্ষায় শুক্রবার(২৭ অক্টোবর) বিকেল ৪টা থেকে রাত পর্যন্ত স্থানীয় কুচাইপট্রি, কোদালপুর ও আলাওলপুর মেঘনা নদীতে এ অভিযান পরিচালনা করা হয়।

পরে জব্দকৃত ২ হাজার মিটার জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং ১০০ কেজি ইলিশ মাছ গোসাইরহাট সিরাজ উদ্দিন কওমী মাদ্রাসা এতিমখানায় বিতরণ করা হয়।

উপজেলা মৎস্য অধিদপ্তর, গোসাইরহাট উপজেলা প্রশাসনের উদ্যেগে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাফী বিন কবির।

অভিযানে উপস্থিত ছিলেন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশ গুপ্ত, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা হাসিবুল হক সহ মৎস্য দপ্তরের অন্যান্য কর্মচারীবৃন্দ।এছাড়াও থানা এ এস আই সহ সঙ্গে ফোর্স আনসার সদস্য প্রমুখ।

সম্পর্কিত