বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গোমস্তাপুরে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

জাকির হোসেন সনি,স্টাফ রিপোর্টারঃচাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে রহনপুর কেন্দ্রীয় শহিদ মিনারে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউর রহমান এমপির পক্ষে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, রহনপুর পৌর মেয়র, পুলিশ প্রশাসন, সাবেক সংসদ সদস্য, উপজেলা আওয়ামীলীগ ও রহনপুর পৌর আওয়ামী লীগ সহ দলের অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ সামাজিক, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান শহিদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের পর ভাষা শহিদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় ১ মিনিট নীরবতা পালন ও মোনাজাত করা হয় ।
সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে রহনপুর কেন্দ্রীয় শহিদ মিনারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিশাত আনজুম অনন্যার সভাপতিত্বে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাউসার আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নুহ্।
অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধান, বীরমুক্তিযোদ্ধা বৃন্দ, সুধীজন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, স্থানীয় গণমাধ্যম কর্মী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি যথাযথ মর্যাদায় পালন করা হয়।

সম্পর্কিত