নভেম্বর ৩০, ২০২২ ১১:১৯ বিকাল



গাইবান্ধায় ৭ জেলেকে কারাদন্ড ও অর্থদন্ড

রিপন ইসলাম,ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধিঃ

সরকারী নির্দেশ অমান্য করে গাইবান্ধার ব্রহ্মপুত্র নদে মা ইলিশ শিকারের দায়ে ৫ জেলেকে কারাদণ্ড ও দুই জেলেকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার (২৮ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট বীর আমির হামজা এ সাজা দেন। এ সময় জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুদ দাইয়ান, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জয় ব্যানার্জীসহ নৌ-পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আশরাফ আলী (৪৫), আনোয়ার হোসেন (৪০), এরশাদুল মিয়া (৫০), আল আমিন (৩৫) ও সোহেল রানা (৪০)। এছাড়া এমদাদুল হক (৪০) ও আসাদুল ইসলামকে (৩৫) অর্থদণ্ড দেওয়া হয়।

জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুদ দাইয়ান এসব তথ্য জানান। তিনি বলেন, আজ সোমবার বিকেলে জেলার কামারজানি ও মোল্লারচর এলাকায় অভিযান চালিয়ে ৭ জেলেকে আটক করে নৌ-পুলিশ। এসময় ১০ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার ও পাঁচ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত পাঁচ জেলেকে তিন দিন করে কারাদণ্ড আর বাকি দুইজনকে অর্থদণ্ড দেন। অর্থদণ্ড প্রাপ্তরা জরিমানা পরিশোধ করলে তাদের ছেড়ে দেওয়া হয়। আটক জাল গুলি জনসম্মুখে পুড়ে ফেলেন ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী কর্মকর্তা বৃন্দ।



Comments are closed.

      আরও নিউজ