নভেম্বর ৩০, ২০২২ ১১:১১ বিকাল



গাইবান্ধায় ইলিশ ধরায় ৪ জনকে আটক জেল ও জরিমানা

গাইবান্ধা প্রতিনিধিঃ
সরকারী নির্দেশ অমান্য করে নদীতে ইলিশ শিকার করার অপরাধে তিন জনকে ১০ দিনের জেল ও একজনকে ৫ হাজার টাকা জরিমানা করেছে গাইবান্ধা মৎস্য বিভাগের ভ্রাম্যমান আদালত।
জানা যায়, আজ বৃহস্পতিবার উপজেলা মৎস্য দপ্তর, গাইবান্ধা সদর এবং ফুলছড়ি এর যৌথ উদ্যোগে ইলিশ সম্পদ সংরক্ষণে ব্রহ্মপুত্র নদে মোবাইল কোর্ট পরিচালিত হয়।
এসময় ইলিশ মাছ শিকারের দায়ে চার জনকে কারেন্ট জাল ও ইলিশ মাছ সহ হাতেনাতে আটক করা হয়। আটককৃত চারজনের মধ্যে আশরাফ (মোল্লারচর ইউনিয়ন), হবিবর রহমান( মোল্লারচর ইউনিয়ন) ও গাজীউর রহমান (উড়িয়া ইউনিয়ন, ফুলছড়ি) ১০ দিন করে কারাদন্ড প্রদান করা হয় এবং ফরিদুল হক (প্রাক্তন ইউপি সদস্য,মোল্লারচর ইউনিয়ন) কে ৫০০০ টাকা জরিমানা করা হয়। এসময় জেলেদের নিকট হতে জব্দকৃত ৬ হাজার মিটার কারেন্ট জাল জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং দুই কেজি ইলিশ সরকারি শিশু পরিবার (বালক) এতিমখানায় বিতরণ করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনার সময় উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তর, মৎস্য ভবন ঢাকা থেকে আগত শ্রদ্ধেয় উপ-পরিচালক (রিজার্ভ) জনাব মোঃ আব্দুল জলিল মিয়া, গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জনাব এস এম ফয়েজ উদ্দিন, গাইবান্ধা জেলা মৎস্য কর্মকর্তা, জনাব মোঃ আব্দুদ দাইয়ান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা গাইবান্ধা সদর, উপজেলা মৎস্য কর্মকর্তা ফুলছড়ি, সহকারি মৎস্য কর্মকর্তা, নৌ-পুলিশের সদস্যবৃন্দ।



Comments are closed.

      আরও নিউজ