নভেম্বর ৩০, ২০২২ ১১:২৯ বিকাল



গাইবান্ধার ফুলছড়িতে স্কুল সংস্কারের টাকা লুট পাট

রিপন মিয়া,ফুলছড়ি প্রতিনিধিঃ

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় স্কুল মেরামতের নামে আসা সরকারী বরাদ্দের ৩ লক্ষ টাকা নাম মাত্র কাজ করে বাকি টাকা আত্মসাৎ করেছে উপজেলার পূর্ব ছালুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলে লিখিত অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে স্কুল টিতে উপস্থিত হয়ে দেখা যায়, সাম্প্রতিক সময়ে স্কুল ভবনটি খুব সুন্দর ভাবে রংচুন কাম করা ও পাশের টিন সেড বিল্ডিং এর চাল ও দরজা জানালা গুলি নতুন ভাবে লাগানো। কিন্তু স্কুলের মুল ভবনের ভিতরে ঢুকলে দেখা পাই মেরামতের টাকা গুলি কি হয়েছে এবং কতটুকু মেরামত করেছে তার নমুনা। ভবনের শ্রেণী কক্ষের ভিতরে প্রবেশ করে দেখা মেলে বড় একটি ফাটলের, দেখা মেলে ভেন্টিলেটর গুলি ভাঙ্গা, জানালার গ্রিল গুলির নীচের অংশে অনেক জায়গা ভাঙ্গা, ওয়ালের প্লাস্টার অনেক জায়গায় ভাঙ্গা, টিন সেড টির উপরের চাল নতুন টিন দিয়ে করা হলেও নতুন জানালা দরজা গুলি করা হয়েছে নিম্ন মানের কাঠ দিয়ে। স্কুলের কোমলমতি শিশু শ্রেনীর শিশুদের বিনোদনের ব্যাবস্থা করতে এই বরাদ্দে ১০ হাজার টাকা ছিল সেই টাকায় ঐ শ্রেণী কক্ষে দেখা মেলে শুধু একটি কর্নার রেখের তাছাড়া আর কিছুই নেই।
এ ব্যাপারে লিখিত অভিযোগ কারী কয়েকজন সাংবাদিক এসেছে শুনে সামনে এসে বলেন, আমাদের স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে আমরা জেলা শিক্ষা অফিসার, উপজেলা চেয়ারম্যান, উপজেলা শিক্ষা অফিসার সহ অনেক জায়গায় অভিযোগ দিয়েছি তবে এখন পর্যন্ত কোন অফিস থেকেই কেউ পরিদর্শনে আসে নাই।
এই সব অভিযোগের বিষয়ে কথা বলার জন্য প্রধান শিক্ষককে খোজা হলেও তিনি ঐ সময় স্কুলে উপস্থিত না থাকায় তার ফোনে ফোন দিলে ২০ মিনিটের মধ্যে স্কুল এ আসতে চাইলেও আসেন নি তাই কথা বলা সম্ভব হয়নি।

এইসব অভিযোগের বিষয় নিয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কফিল উদ্দিনের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমিও অভিযোগ টি পেয়েছি। এছাড়াও উদ্ধতন কর্মকর্তারাও বিষয়টি অবগত আছেন। এই ঘটনাটি তদন্তে দুইটি কমিটি গঠন করা হয়েছে তারা তদন্ত করে রিপোর্ট পেশ করলে আমরা ব্যাবস্থা নিব।



Comments are closed.

      আরও নিউজ