নভেম্বর ২৬, ২০২২ ৪:০৯ বিকাল



গরু চুরির অপবাদে স্কুলছাত্র নির্যাতন মামলা : ৪ জনের জামিন নামঞ্জুর

ইখতিয়ার উদ্দীন আজাদ, বিশেষ সংবাদদাতা:

বহুল আলোচিত ও সমালোচিত মধ্যযুগীয় কায়দায় হাত-পা বেঁধে গরু চুরির অপবাদে স্কুল ছাত্র কিশোর রাফিকুল ইসলাম (১৩) কে নির্যাতনের দায়ে দায়েরকৃত মামলায় আজ ১৪ জানুয়ারি মঙ্গলবার ১৩ আসামির মধ্যে আদালত ৪ জনের জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছে।
আসামিরা হচ্ছেন- আইজল হক, ইয়াজুল হোসেন, নাজমুল হক ও সজল মিয়া। অপর ৯ আসামিকে আদালত জামিন দিয়েছে।

মঙ্গলবার অভিযুক্ত ১৩ আসামি গাইবান্ধা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সুন্দরগঞ্জ উপজেলার দায়িত্বরত বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রমেশ কুমার দাগার আদালতে সশরীরে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে ওই আদেশ দেয়া হয়। জামিনপ্রাপ্ত আসামিরা হচ্ছেন- রানা মিয়া, তনু প্রামানিক, তুহিন প্রামানিক, সাবু প্রামানিক, লেলিন প্রামানিক, মুসা প্রামানিক, ফজল মিয়া, ফজলু মিয়া ও রহমত আলী।

উল্লেখ্য, গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার উত্তর ধুমাইটারী গ্রামে রাজা মিয়া ওরফে নজু মিয়া গরু চুরির সন্দেহে গত শুক্রবার রাতে প্রতিবেশী ৮ম শ্রেণির ছাত্র রাফিকুল ইসলামকে বাড়ি থেকে ধরে নিয়ে এসে সারারাত তাকে প্রচন্ড শীতের মধ্যে গাছের সাথে বেঁধে রাখা হয়। পরদিন শনিবার হাত-পা বেঁধে প্রকাশ্যে জনসম্মুখে তার উপর অমানবিক নির্যাতন চালানো হয়। খবর পেয়ে পুলিশ গুরুতর আহত অবস্থায় রাফিকুলকে উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। পরে রাফিকুলের উপর নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার হলে বিষয়টি সবার নজরে আসে। ওই ঘটনায় রাফিকুলের বড় ভাই রফিকুল ইসলাম বাদি হয়ে সুন্দরগঞ্জ থানায় ১৩ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন।



Comments are closed.

      আরও নিউজ