জানুয়ারী ২৭, ২০২৩ ১০:৫৯ সকাল



খানমরিচে ত্রাণ তালিকায় দ্বন্দ্ব নিয়ে ইউ,পি চেয়ারম্যানের মামলা দায়ের

০২/০৪/২০২০

রাজিবুল করিম রোমিও, নিজস্ব প্রতিবেদক,ভাঙ্গুড়া (পাবনা):

পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নে করোনাভাইরাসে বাড়ীতে অবস্থান করা স্বল্প আয়ের ও দুস্থ পরিবারকে সরকারি সহায়তা প্রদানের তালিকা তৈরি নিয়ে ইউপি চেয়ারম্যান ও ইউ পি সদস্যদের মধ্যে চরম দ্বন্দ্ব সৃস্টি হয়েছে।

গত বুধবার (০১ এপ্রিল) উপজেলার খানমরিচ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুর রহমান বাদী হয়ে সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগ তুলে ১২ জনকে আসামি করে ভাঙ্গুড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

খানমরিচ ইউনিয়নের অনেক পরিবার রয়েছে যারা দিন বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন এলাকায় গিয়ে দিনমজুরের কাজ করে পরিবারের যাবতীয়  করে থাকে।

কিন্তু করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশে তারা বাড়িতে অবস্থান করছেন। যার ফলে তারা মানবেতর জীবন যাপন করছেন।

এমন অবস্থায় সরকারের দেওয়া ত্রান সামগ্রী ওই সকল দুস্থ পরিবারে পৌছে দেওয়ার লক্ষ্যে ভাঙ্গুড়ায় প্রথম পর্যায়ে উপজেলা প্রশাসন ২৮৩ জন স্বল্প আয়ের অসহায় দুস্থ পরিবারের তালিকা চান খানমরিচ ইউপি চেয়ারম্যান আসাদুর রহমানের নিকট।

ইউপি চেয়ারম্যান ইউপি সদস্যদের নিকট দশটি দুস্থ পরিবারের তালিকা চান। ইউপি সদস্যরা বিশ জনের নাম পাঠান কিন্তু চেয়ারম্যান আসাদুর রহমান ওই বিশ জনের তালিকা থেকে ১০ জনের নাম কেটে দিয়ে নিজের পছন্দমত পরিবারের নাম তালিকাভুক্ত করেন বলে অভিযোগ তোলেন ইউ,পি সদস্যরা।

এ ঘটনা নিয়ে গত বুধবার দিনভর ইউনিয়ন পরিষদ চত্বরে চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মধ্যে দফায় দফায় বাকবিতান্ড হয়।

এই পরিস্থিতিতে ইউপি চেয়ারম্যান আসাদুর রহমান বুধবার রাতে ভঙ্গুড়া থানায় ইউপি সদস্যদের বিরুদ্ধে সরকারি কাজে বাধাদানের অভিযোগে তুলে একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে দৈনিক কলম সৈনিককের প্রতিনিধিকে খানমরিচ ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আলমগীর হোসেন বলেন, চেয়ারম্যান আসাদুর রহমান মাঠ পর্যায়ে জরিপ করে স্বল্প আয় ও দুস্থ পরিবারকে তালিকাভুক্ত না করে নিজের পছন্দমত ব্যক্তিদের তালিকাভুক্ত করছেন।

খানমরিচ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুর রহমান এই ব্যাপারে দৈনিক কলম সৈনিক প্রতিনিধির কাছে বলেন, ইউপি সদস্যরা ত্রাণের তালিকা তৈরি করতে সহযোগীতা না করায় সময় মতো করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থদের সরকারি সহায়তা দিতে বাধার সৃষ্টি হয়েছে।

ভাঙ্গুড়া থানার ওসি (তদন্ত) নাজমুল হক দৈনিক কলম সৈনিককে জানান, সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে খানমরিচ ইউপি চেয়ারম্যান ১২ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

 



Comments are closed.

      আরও নিউজ