সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

কৃষি জমিতে এ-কেমন শত্রুতা

সৈয়দ মোহাম্মদ ইমরান হাসান, জেলা প্রতিনিধি, নরসিংদী:

নরসিংদীতে পূর্ব শত্রুতার সূত্র ধরে গরুর খড় পুড়ানো ও বাগানের কলাগাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে প্রতিবেশীর বিরুদ্ধে।

নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়ন ৯নং ওয়ার্ডের নোয়াকান্দা গ্রামে রাতের আধারে গরুর খড় পুড়িয়ে দেয় এবং পাশের কলাবাগানের প্রায় অর্ধশতক কলাগাছ কেটে ফেলে দুর্বৃত্তরা।

বুধবার (২৭ ডিসেম্বর) রাতে এঘটনা ঘটিয়েছে বলে প্রতিবেশীর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন ভুক্তভোগী অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা আবু সাইদ ও তার ছোট ভাই আবদুল বাতেনের ছেলে মামুন মিয়া।

তারা জানায়, প্রতিবেশী কাজল মিয়ার সাথে জমিসংক্রান্ত বিরোধ চলে আসছিলো দীর্ঘ দিন যাবৎ, এই নিয়ে কিছুদিন আগে থানায় একটি অভিযোগও করা হয়, এতে ক্ষিপ্ত হয়ে কাজল মিয়া লোকবল দিয়ে এসব করিয়েছে, এতে আমাদের প্রায় ৫০হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তবে তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা বলে দাবী অভিযোক্ত কাজল মিয়ার, বলেন সেদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি, বাড়িতে গতকাল বৃহস্পতিবার বাড়িতে ফিরেছেন বালে জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত আনুমানিক ৯টার দিকে বাড়ির পাশে জমিয়ে রাখা গরুর খড়ে আগুন দেখতে পায় স্থানীয়রা, পরে বাড়ির লোকজনকে ডেকে এনে সম্মিলিত ভাবে আগুন নিয়ন্ত্রণে আনে এবং এক-ই সময়ে কলাগাছ গুলো কাটা হয়েছে বলে ধারনা করছে তারা। সুস্থ তদন্ত করে শান্তিপূর্ণ এলাকায় এরকম বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের শাস্তির আওতায় আনার দাবী জানায় স্থানীয়রা।

এঘটনার পর অভিযোগ পেয়ে ঘটনাস্থলে যায় স্থানীয় মেম্বার বাবুল মিয়া, তিনি বলেন পূর্বে জমিসংক্রান্ত একটা ঝামেলার কথা আমাদের জানানো হলে চেয়ারম্যান সহ আমরা শনিবার (৩০ডিসেম্বর) বৈঠকে বসার সময় দেই, পরে কাজল মিয়ার পক্ষ জানায় তারা বৈঠকে বসতে রাজি না, বুধবার রাতে এঘটনার পর আমরা দেখে এসেছি।

পলাশ থানায় কর্মরত পুলিশ সদস্য এস আই শামসুল জানান, পূর্বে মারামারি করে ২পক্ষই অভিযোগ দায়ের করেছে, তবে বুধবারের ঘটনায় কেও এখনো থানায় অভিযোগ দায়ের করেনি।

নরসিংদী
২৯/১২/২০২৩
০১৮২৪২৬০৩৭৩.

সম্পর্কিত