নভেম্বর ৩০, ২০২২ ৪:২৬ বিকাল



কুড়িগ্রামে শাটল ট্রেনের আসন সংখ্যা পুর্নরবহালের দাবীতে ট্রেন অবরোধ

 

কুড়িগ্রাম সংবাদদাতা :
রংপুর এক্সপ্রেসের শাটল ট্রেনের আসন সংখ্যা কুড়িগ্রাম থেকে কমিয়ে নেওয়ার প্রতিবাদে এবং আসন সংখ্যা পুনর্বহালের দাবীতে শাটল ট্রেনের পথ অবরোধ করেছে এলাকাবাসী।
আজ শুক্রবার রাত ৮ টার সময় কুড়িগ্রাম এলাকাবাসীর ব্যানারে শাটল ট্রেন অবরোধ কর্মসূচির আয়োজন করা হয়। উল্লেখ্য যে,গত এক বছর ধরে কুড়িগ্রামের জেলার জন্য রংপুর এক্সপ্রেস ট্রেনের ৪৫ টি আসন বরাদ্ধ ছিল,গত ১৬ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতির বাস্তবায়নের ফলে কুড়িগ্রাম জেলায় একটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন চালু করা হয়,এই সুযোগে রংপুর এক্সপ্রেস কুড়িগ্রামের জন্য বরাদ্দকৃত ৪৫ টি আসনের মধ্য থেকে মাত্র ১৯ টি আসন রেখে বাকী আসন কর্তন করেন।তার প্রতিবাদে আজ কুড়িগ্রাম খলিলগঞ্জ রেল স্টেশনে এই অবরোধ কর্মসূচির ডাক দেন এলাকাবাসী। ৩০ মিনিটের শাটল ট্রেনের রেলপথ অবরোধের পর বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত ডিডিআরএম এলাকাবাসীর দাবীকে সমর্থন করে দাবী আদায়ের প্রতিশ্রুতি দিলে এলাকাবাসীর পক্ষে অবরোধ কর্মসূচির আহবায়ক আব্দুল কাদের অবরোধ সমাপ্ত ঘোষণা করেন,সেই সাথে তিনি আগামী দুই দিনের মধ্যে শাটল ট্রেনের আসন পুনর্বহাল না করা হলে আবারো অবরোধ কর্মসূচির ঘোষণা দেন।
অবরোধ কর্মসূচিতে বক্তব্য রাখেন রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির জেলা সভাপতি তাজুল ইসলাম, সহ-সভাপতি আব্দুল কাদের,রাজারহাট গণকমিটির খন্দকার আরিফ,সুজা এবং জেলা স্বেচ্ছাসেবকলীগের ওয়াহেদুন্নবী সাগর প্রমুখ।



Comments are closed.

      আরও নিউজ