আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ



কুড়িগ্রামে ভোট গ্রহণের মাত্র নয় দিন পূর্বে, ভাত খেতে বসে নারী সদস্য প্রার্থীর মৃত্যু

জাহানুর রহমান খোকন, জেলা প্রতিনিধি:

আসন্ন তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোট গ্রহণের মাত্র নয় দিন পূর্বে কুড়িগ্রামের নাগেশ্বরীর কচাকাটা ইউনিয়নের ২ নং সংরক্ষিত আসনের মহিলা সদস্য প্রার্থী মেনেকা বেগমের মৃত্যু হয়েছে।
শুক্রবার (১৯ নভেম্বর) ওই ইউনিয়নের ছাটবাড়ি গ্রামে নিজ বাড়িতে ভাত খাওয়ার সময় তিনি মৃত্যুর কোলে ঢলে পরেন। মেনেকা বেগম ইউনিয়নের ছাটবাড়ি গ্রামের গোলাপ উদ্দিনের স্ত্রী।

স্থানীয়রা জানান, মেনেকা বেগম ইউনিয়নের ছাটবাড়ি গ্রামের গোলাপ উদ্দিনের স্ত্রী। তিনি বক প্রতীক নিয়ে ওই ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।
মেনেকা বেগমের স্বামী গোলাপ উদ্দিন জানান, শুক্রবার সকালে মেনেকা বেগম নিজ বাড়ির আঙ্গিনায় ভাত খেতে বসেন। ভাত খাওয়া অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।
গোলাপ উদ্দিন বলেন, ‘নির্বাচনে অংশ নেওয়ার পর থেকে বেশ ব্যস্ত সময় পার করছিলেন মেনেকা বেগম। বিশেষ করে প্রতীক বরাদ্দের পর থেকে তিনি প্রতিদিন সকালে প্রচারনায় বের হন। শুক্রবারও প্রচারণায় বের হওয়ার প্রস্তুতি নিচ্ছিল। হয়তো তাড়াহুড়া করে খেতে গিয়ে গলায় ভাত আটকে গিয়ে তার মৃত্যু হয়ে থাকতে পারে।’

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা সিনিয়র মৎস্য অফিসার শাহাদৎ হোসেন জানান, নারী সদস্য প্রার্থী মেনেকা বেগমের মৃত্যুতে ওই সংরক্ষিত আসনে নির্বাচন অনুষ্ঠানে আইনত কোনও বাধা নেই।
তিনি আরও জানান, দুঃখ প্রকাশ করে বলেন, ইউপি নির্বাচনে সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে কোনও প্রার্থীর মৃত্যুর পর দুইয়ের অধিক প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত হলে নির্বাচন অনুষ্ঠানে আইনত কোনও বাধা নেই। ওই সংরক্ষিত আসনে আরও চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কাজেই আগামী ২৮ নভেম্বর যথা নিয়মে ওই আসনেও নির্বাচন অনুষ্ঠিত হবে।



Comments are closed.

      আরও নিউজ

ফেসবুক পেইজ