আজ ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ



কুড়িগ্রামে পুজোর উপহারে নিম্নমানের চাল আলু বিতরণ

কল্লোল রায়,কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের চিলমারীতে দূর্গাপুজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের মাঝে ত্রাণ বিতরন করেছে উপজেলা প্রশাসন। ত্রাণ বিতরনে পঁচা আলু, চাল সহ নিম্ন মানের ত্রাণ সামগ্রী বিতরনের অভিযোগ উঠেছে। এতে ত্রাণ নিতে ব্যাক্তিদের ক্ষোভ দেখা দেয়ায় পরবর্তীতে নিম্ন মানের সামগ্রী বিতরন না করে ত্রাণের মান যাচাই পূর্বক বিতরন করার নির্দেশ উপজেলা চেয়ারম্যান।

জানা গেছে, কুড়িগ্রামের চিলমারী উপজেলার ৩২টি মন্ডবে উদযাপন হতে যাচ্ছে দূর্গাপুজা। দূর্গাপুজা উপলক্ষে উপজেলা প্রশাসন উদ্যোগে হতদরিদ্র হিন্দু পরিবারের মাঝে চাল, ডাল, তেল, আলুসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী দেয়ার সিন্ধান্ত নেয়া হয়। সোমবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ হলরুমে ১৬০টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন শুরু হয়। ত্রাণ পেলেও খুশি হতে পারেননি ত্রাণ নিতে আসা কিছু সংখ্যক পরিবার।

চিলমারীর রানীগঞ্জ ইউনিয়ন থেকে আসা মুকুল চন্দ্র বলেন, বহুদুর থেকে আসলাম ত্রাণ নিতে কিন্তু পঁচা চাল, পঁচা আলু ও নিম্ন মানের তেলসহ ত্রাণ সামগ্রী নিয়ে কি করমো। তিনি আরো বলেন, হামরা গরীব বলে কি মানুষ নই। থানাহাটের রাধাবল্লভ থেকে আসা ভানু রায় বয়সের ভারে ঠিক মতো চলতে পারেনা, নিম্ন মানের চাল আর পঁচা আলু নিয়ে পড়েছেন বিপাকে। তিনি আলু গুলো দেখিয়ে বলেন এই আলু আর চাল খাইলে তো মুই অসুস্থ হয়ে পরিম।

এমন অবস্থা দেখে ভানু রায় ও লাল চরন, আলু গুলো রেখেই চলে যান। একই অভিযোগ বিজো বালার। তিনি বলেন, নিম্ন মানের চাল আর পঁচা আলু, সয়াবিন তেলের পরির্বতে পাম অলিন দিয়েছে এছাড়াও প্যাকেটজাত ঠিক মতো না করায় চাল আর ডাল এক সাথে মিশে গেছে।

ত্রাণে নিম্ন মানের চাল ও পঁচা আলু স্বীকার করে উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ডা. সরিল কুমার বর্মন দুঃখ প্রকাশ করে বলেন এটি দুঃখ জনক ব্যাপার। হত দরিদ্র হিন্দু পরিবার গুলোর মাঝে নিম্ন মানের ত্রাণ সামগ্রী দেয়া হচ্ছে।

এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম বলেন, নিম্ন মানের চাল ও পঁচা আলু রয়েছে তা জানতে পেরে ত্রাণ বিতরন বন্ধ করে দেয়া হয়েছে। ত্রাণের মান যাচাই করে বাকিদের মাঝে বিতরন করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান ত্রাণের পণ্যে ত্রুটির বিষয়টি স্বীকার করে বলেন, ত্রাণ গুলোর ৩৮ টি প্যাকেট কিছুদিন আগে প্যাকেট করা হয়েছিলো। সেই প্যাকেট গুলোতে সমস্যা থাকতে পারে। তবে বাকী ত্রাণের প্যাকেট গুলো ঠিক আছে। তিনি আরও বলেন, যারা নিম্নমানের ত্রাণ পেয়েছে তাদের আগামীকাল(মঙ্গলবার) দুপুরে পুনরায় ত্রাণ নিয়ে যাওয়ার জন্য ডাকা হয়েছে।



Comments are closed.

      আরও নিউজ

ফেসবুক পেইজ